ক্রাইম পেট্রোল বিডি  »  ক্রাইম   »   ধান নিয়ে বাড়ি ফেরার পথে কৃষক খুন

ধান নিয়ে বাড়ি ফেরার পথে কৃষক খুন

মে ২১, ২০২০ - ১১:৪৯ পূর্বাহ্ণ

জেলা প্রতিবেদকঃ শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় কাটা ধান নিয়ে বাড়ি ফেরার পথে ছুরিকাঘাতে এক কৃষক খুন হয়েছেন। এতে আহত হয়েছেন ওই কৃষকের স্ত্রী ও জামাতা।

গতকাল বুধবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার সীমান্তবর্তী গারো পাহাড়ের কালাপানি মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই কৃষকের নাম সুনীল মারাক (৪৮)। আর আহত দুজন হলেন সুনিলের স্ত্রী দিবাশ মারাক ও জামাতা আন্তুনু মারাক। এ ঘটনায় অভিযুক্ত তিনজনকে আটক করেছে এলাকাবাসী।

আটক তিনজন হলেন জামালপুরের মেলান্দহ উপজেলার মহিরামপুর গ্রামের স্বপন মিয়া (২৮) ও জিহাদুল ইসলাম (৪০) ও ময়মনসিংহের ধোবাউরা উপজেলার পশ্চিম নেইকারকান্দা গ্রামের চিরেন্দ্র সাংমা (৫০)।

এলাকাবাসী ও পুলিশ জানায়, নালিতাবাড়ীর পর্ব সমশ্চুড়া গ্রামের কৃষক সুনীল মারাক তাঁর স্ত্রী, সন্তান ও জামাতাকে নিয়ে বুরুঙ্গা কালাপানি এলাকায় বোরো ধান কেটে বাড়ি নিয়ে যাচ্ছিলেন। সন্ধ্যা সাতটার দিকে কাটা ধানের আঁটি ভ্যানগাড়িতে বোঝাই করে বাড়ির পথে রওনা হন।

এ সময় মদ্যপ অবস্থায় তিন ব্যক্তি বিপরীত দিকে থেকে মোটরসাইকেলে আসার পথে ভ্যানগাড়িতে ধাক্কা খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যান। এ ঘটনায় তাঁরা সুনীলের স্ত্রী দীবাশ মারাকের গায়ে হাত তোলেন। সুনীল প্রতিবাদ করতে গেলে ওই তিনজনের সঙ্গে কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে তাঁরা এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। এতে সুনীল ঘটনাস্থলেই মারা যান। আহত হয়েছেন সুনীলের স্ত্রী দীবাশ ও জামাতা আন্তুনু।

সুনীলের পরিবারের সদস্যদের চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে ওই তিনজনকে ধরে পিটুনি দেয়। পরে এলাকাবাসী আহত সুনীলের স্ত্রী দীবাশ মারাক ও জামাতা আন্তুনুকে উদ্ধার করে ঝিনাইগাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

খবর পেয়ে রাত নয়টার দিকে নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বছির আহমেদ পুলিশ সদস্যদের নিয়ে ঘটনাস্থল উপস্থিত হন। এ সয়ম জনগণ আটক করা তিন ব্যক্তিকে পুলিশের কাছে সোপর্দ করে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য থানায় নিয়ে যায়।

এ বিষয়ে রাত ১১টার দিকে ওসি বছির আহমেদ বলেন, ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে তিনজনকে আটক করা হয়েছে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আপনার মতামত জানানঃ