নেইমারকে আনবে বার্সা গ্রিজম্যানকে দিয়ে

প্রকাশিতঃ ৭:১৫ অপরাহ্ণ, শনি, ৫ অক্টোবর ১৯

স্পোর্টস ডেস্কঃ লিওনেল মেসির সঙ্গে আঁতোয়া গ্রিজম্যানের সম্পর্ক যে ভালো নয় তা এরই মধ্যে জেনে গেছে ফুটবলবিশ্ব। গ্রিজম্যান নিজেই এর কিছুটা ইঙ্গিত দিয়েছেন। তবে সম্পর্ক ছাপিয়ে ফরাসি ফরোয়ার্ডকে নিয়ে বার্সা বড় চিন্তা বাজে ফর্ম। তাই আগামী গ্রীষ্মে নেইমারকে ফিরিয়ে আনার জন্য গ্রিজম্যানকে ব্যবহার করতে পারে বার্সেলোনা।
এই গ্রীষ্মে অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে ১২০ মিলিয়ন ইউরো খরচ করে গ্রিজম্যানকে কিনেছে বার্সা। কিন্তু নতুন ঠিকানায় মানিয়ে নিতে পারছেন না তিনি। বিশেষ করে মেসির সঙ্গে তার দূরত্ব এখন দিবালোকের মতো স্পষ্ট। গ্রিজম্যান নিজেই জানিয়েছেন, মেসির সঙ্গে তার খুব কমই কথা হয়। মাঠের খেলায়ও সেই দূরত্ব স্পষ্ট।
চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বে ইন্টার মিলান ম্যাচের পর মেসির সঙ্গে তার সম্পর্ক নিয়ে গ্রিজম্যান বলেন, ‘আমরা দুজনেই আসলে কম কথা বলি। আর সে অধিকাংশ সময় ইনজুরির কারণে বাইরে ছিল। তাই আমাদের কথাবার্তা চালিয়ে যাওয়া বেশ কঠিন। ফলে দলের অনুশীলনে তার  সঙ্গে কাজ করার সুযোগ তেমন একটা হয়নি।’
ফরাসি সংবাদমাধ্যম ‘লে১০স্পোর্টস’র বরাতে ‘ডেইলি মেইল’ জানিয়েছে, যেহেতু মেসি ও গ্রিজম্যানের জুটি গড়ে ওঠেনি, তাই আবারও নেইমারের সঙ্গে উচ্চাভিলাষী পুনর্মিলন ঘটাতে চাইছে বার্সা। এজন্য তাদের বাজির ঘোড়া হতে পারেন ফরাসি তারকা।
ক্যাম্প ন্যুয়ে যোগ দেওয়ার পর এখন পর্যন্ত ৩ গোল করেছেন গ্রিজমান। তার মানের ফরোয়ার্ডের জন্য এটা বেমানান। আর্নেস্তো ভালভার্দের কৌশলের সঙ্গেও খাপ খাওয়াতে পারছেন না তিনি। মৌসুমের শুরুতে ইনজুরির কারণে মেসির অনুপস্থিতি গ্রিজম্যানের ওপর বাড়তি চাপ হয়ে দাঁড়ায়।
কাতালান জায়ান্টদের আক্রমণভাগের দুই সেরা তারকা মেসি ও সুয়ারেস দীর্ঘদিনের বন্ধু। তাদের দুজনের প্রিয় বন্ধু আবার নেইমার। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে গঠিত তাদের ত্রয়ী একসময় ইউরোপীয় ফুটবলে রাজত্ব করেছে। দুই মৌসুম আগে ২২২ মিলিয়ন ইউরো তথা ট্রান্সফার ফি’র বিশ্ব রেকর্ড গড়ে নেইমার পিএসজিতে চলে গেলেও তাদের বন্ধুত্ব অটুট রয়ে গেছে।
হারিয়ে ফেলা রত্নের মূল্য বার্সেলোনা বুঝতে পেরেছে। তাই নেইমারকে ফেরানোর জন্য সম্ভব সবরকম চেষ্টাই করেছে তারা। মেসি নিজেও বার্সাকে চাপ দিয়েছিলেন। অন্যদিকে নেইমার নিজের পকেটের অর্থ খরচ করতেও রাজি হয়েছিলেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি। এখন আগামী গ্রীষ্মে ফের নেইমারকে কেনার ব্যাপারে ভাবছে বার্সা।

আপনার মতামত জানানঃ