পদত্যাগ দাবিতে পাবিপ্রবি’র উপাচার্যের বাসভবন ঘেরাও

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ণ, শনি, ২ নভেম্বর ১৯

জেলা প্রতিনিধিঃ দুর্নীতি ও অনিয়মের অভিযোগে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম রোস্তম আলীসহ প্রশাসনের সব কর্মকর্তার পদত্যাগ দাবিতে উপাচার্যের বাসভবন ঘেরাও করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

শনিবার (০১ নভেম্বর) সকাল ৯টা থেকে শিক্ষার্থীরা ক্যাম্পাসের বিজ্ঞান ভবনের সামনে সমবেত হয়। পরে সকাল ১০টার দিকে প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে। এরপর বেলা ১১টা থেকে শিক্ষার্থীরা ভিসির বাসভবন ঘেরাও করে।

আন্দোলনের মুখে বাসভবনে অবরুদ্ধ আছেন উপাচার্য। পরে বর্তমান পরিস্থিতি নিয়ে সেখানে প্রক্টরিয়াল বডি, সব অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের নিয়ে বৈঠকে বসেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, সম্প্রতি ফাঁস হওয়া পাবিপ্রবি উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে চাকরি প্রার্থীর ঘুষ ফেরতের অডিও তদন্তসহ ১২ দফা দাবি পূরণে গত পাঁচদিন ধরে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। দাবি পূরণে বেধে দেওয়া সময়সীমা পার হলেও প্রশাসন কোনো পদক্ষেপ না নেওয়ায় উপাচার্যসহ প্রশাসনের পদত্যাগ দাবিতে উপাচার্যের বাসভবন ঘেরাও করেছেন তারা। এই আন্দোলন চলাকালে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে মূলফটকে তালা লাগিয়ে দিয়েছে। এ সময় বিশ্ববিদ্যালয়ে সব প্রকার যানবাহন এবং প্রশাসনিক সব কার্যক্রম বন্ধ হয়ে যায়। আন্দোলনরত শিক্ষার্থীরা সব বিভাগের ক্লাস ও ক্লাসপরীক্ষা বর্জনের ঘোষণা দেন। দাবি পূরণ না হওয়া আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তারা।

আপনার মতামত জানানঃ