প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি হলো গরীব-দুঃখী মানুষের পাশে থাকারঃ শাহরিয়ার আলম 

প্রকাশিতঃ ৯:১৬ অপরাহ্ণ, শনি, ২৪ আগস্ট ১৯

জেলা প্রতিনিধিঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের ভাগ্যোন্নয়নের রাজনীতি করে। বিএনপি-জামায়াতের মতো নিজেদের ভাগ্যের পরিবর্তন ঘটানোর রাজনীতি শেখ হাসিনার সরকার করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনীতি হলো গরীব-দুঃখী মানুষের পাশে থাকার রাজনীতি। তিনি মৃত্যুর ভয় করেন না। তিনি সব ধরনের বাধা অতিক্রম করে জনগণের জন্য কাজ করতে চান এবং সেই লক্ষ্যেই এগিয়ে যাচ্ছেন।
শনিবার (২৪ আগস্ট) দুপুরে রাজশাহী জেলার চারঘাট উপজেলার মেরামতপুর (কাকড়ামারী) থেকে পিরোজপুর পদ্মা নদী পর্যন্ত ২ দশমিক ১০ কিলোমিটার খাল পুনঃখনন কাজের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জোট সরকারের আমলে কৃষকরা সারের জন্য জীবন দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরপরই সেই কৃষককে বিনামূল্যে সার, বীজ ও কৃষি উপকরণ দেওয়া হয়েছে। কৃষকের জন্য ভর্তুকি দিয়েছে। কারণ তিনি জানেন কৃষক বাঁচলেই বাংলাদেশকে এগিয়ে নেওয়া যাবে। পদ্মা সেতু প্রকল্পের কাজ শুরু হওয়ার আগেই গুজব উঠেছিল এখানে দুর্নীতি হচ্ছে। অথচ বাংলাদেশের নিজস্ব অর্থায়নেই পদ্মা সেতুর কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।
মাদকের নেশায় যেন সমাজ ধ্বংস না হয়, সেই জন্য মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এসময় ২১ আগস্টের গ্রেনেড হামলায় যারা শহীদ হয়েছেন তাদের আত্মার শান্তির জন্য হামলার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে তাদের বিচারের কথাও জানান প্রতিমন্ত্রী।
বিএমডি এর নির্বাহী পরিচালক মো. আব্দুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠানে চারঘাট উপজেলা চেয়ারম্যান ফখরুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা নাজমুল হক, বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের প্রকল্প পরিচালক নাজিরুল ইসলাম, চারঘাট পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল হক, সারদা ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধুসহ অন্যান্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
রাজশাহী বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষ কর্তৃক বাস্তবায়িত এই প্রকল্পের আওতায় প্রায় দুই কোটি টাকা ব্যয়ে দুই দশমিক দশ কিলোমিটার বিস্তৃত খাল পুনঃখনন কাজ সমাপ্ত হবে। এর আগে প্রতিমন্ত্রী চারঘাট উপজেলায় চারতলা বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন। ভবনটি প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে বলেও অনুষ্ঠানে জানানো হয়।

আপনার মতামত জানানঃ