ফিফা ক্ষেপেছে রোনালদোর উপরে

প্রকাশিতঃ ৮:৪৫ অপরাহ্ণ, মঙ্গল, ২৪ সেপ্টেম্বর ১৯

স্পোর্টস ডেস্কঃ রোনালদোর বাসস্থান তুরিন থেকে মিলানের অপেরা হাউস লা স্কালার দূরত্ব মাত্র ১৫০ কিলোমিটার। কিন্তু লিওনেল মেসি-ভার্জিল ফন ডাইকের সঙ্গে ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় থাকা সত্ত্বেও ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ড অনুষ্ঠানে যোগ দিতে মিলানে যাননি জুভেন্টাস ফরোয়ার্ড। বিষয়টি নিয়ে ক্ষেপেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।
গতবছরও সেরা তিনের তালিকায় থাকলেও অনুষ্ঠানে যাননি রোনালদো। তখন তিনি আগে থেকেই নিশ্চিত হয়ে গিয়েছিলেন লুকা মদরিচের পুরস্কার জেতার ব্যাপারে। এবারেও হয়তো পর্তুগিজ উইঙ্গার নিশ্চিত ছিলেন ২০১৯ ফিফার বর্ষসেরা কে হচ্ছে তা নিয়ে। যার কারণে অনুষ্ঠান বর্জন করেন তিনি।
অবশ্য তার অনুমান সত্যি হয়েছে। চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ফরোয়ার্ড রেকর্ড ষষ্ঠতম ফিফা বর্ষসেরা হয়ে পেছনে ফেলেছেন রোনালদোকে। এর আগে দু’জনই সর্বোচ্চ পাঁচবার করে এই পুরস্কার জিতেছেন।
অনুষ্ঠানের আয়োজকরা রোনালদোর জন্য দীর্ঘক্ষণ অপেক্ষায় ছিলেন। কিন্তু ৩৪ বছর বয়সীকে পাওয়া যায়নি। টানা দু’বার ফিফা বর্ষসেরা অনুষ্ঠান বর্জন করায় ক্ষোভ প্রকাশ করেছে ফিফা। সেই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটে বছরের ফিফপ্রো একাদশ ঘোষণার সময়। রোনালদো একাদশে জায়গা পেলেও উপস্থাপক তাকে বাদ দিয়ে বাকি দশজনের নাম ঘোষণা করেন।

আপনার মতামত জানানঃ