‘বঙ্গ বেকারস’পেল জাতীয় উৎপাদনশীলতা পুরস্কার

 নিউজ ডেস্কঃ শিল্পখাতে উৎপাদনশীলতা বাড়ানোসহ বিশেষ অবদানের জন্য ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৮ পেল দেশের বৃহৎ শিল্পগোষ্ঠী প্রাণ-আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান বঙ্গ বেকারস লিমিটেড।

রোববার (২৮ জুলাই) রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে আনুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে পুরস্কারের সনদ ও ট্রফি তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

প্রাণ-আরএফএল গ্রুপের বেকারি পণ্য উৎপাদনকারী অন্যতম প্রতিষ্ঠান বঙ্গ বেকারস লিমিটেড। উৎপাদনশীলতা বাড়ানোসহ বিশেষ অবদানের জন্য ক্ষুদ্রশিল্প ক্যাটাগরিতে প্রথম হওয়া প্রতিষ্ঠানটির পক্ষে পুরস্কার গ্রহণ করেন বঙ্গ বেকারস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার অনিমেষ সাহা। বঙ্গ বেকারস লিমিটেডের অন্যতম ব্র্যান্ডগুলো হলো অল টাইম, বিস্ক ক্লাব, ওয়ান্ডার, মামা ওয়েফার এবং মিঠাই।

বঙ্গ বেকারস লিমিটেড বেকারি, বিস্কুট, কেক, ওয়েফার এবং মিষ্টান্ন উৎপাদনে দেশীয় উৎপাদনকারীদের মধ্যে অন্যতম। বিস্কুটের মধ্যে রয়েছে বিভিন্ন স্বাদের বিস্ক ক্লাব ব্র্যান্ডের ক্রিম, ক্রেকার্স ও গ্লকোজ বিস্কুট এবং বেকারির মধ্যে রয়েছে অল টাইম ব্র্যান্ডের বান, ব্রেড, টোস্ট, কুকিজ এবং কেক। এ ছাড়াও রয়েছে মামা ব্র্যান্ডের বিভিন্ন স্বাদ ও সাইজের ওয়েফার এবং মিঠাই ব্র্যান্ডের মিষ্টি।

পুরস্কারপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের পক্ষে বক্তব্য রাখেন প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ইলিয়াছ মৃধা।

তিনি বলেন, ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ডের মতো সম্মাননা প্রদান অত্যন্ত ভালো একটি উদ্যোগ। এই ধরনের সম্মাননা প্রতিযোগিতামূলকভাবে পণ্য উৎপাদন, বিপণন ও গুণগতমান নিশ্চিতের ক্ষেত্রে আমাদের অনুপ্রেরণা জোগাচ্ছে। এভাবে শিল্পকে পুরস্কৃত করলে আগামীতে এ খাত আরও এগিয়ে যাবে।’

ইলিয়াছ মৃধা আরও বলেন, ‘প্রাণ-আরএফএল গ্রুপ-এর চারটি প্রতিষ্ঠান বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে। এভাবে অনুপ্রেরণা দেয়া হলে বাংলাদেশে আরও অনেক শিল্প গতিশীল হবে বলে প্রত্যাশা করি।’

২০১৮ সালে ৬টি ক্যাটাগরিতে প্রাণ-আরএফএল গ্রুপ-এর চার প্রতিষ্ঠানসহ ২৮টি শিল্পপ্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেয়া হয়। এর মধ্যে বৃহৎ, মাঝারি, ক্ষুদ্র, মাইক্রো, কুটির এবং রাষ্ট্রায়ত্ত শিল্পপ্রতিষ্ঠান রয়েছে।

শিল্পসচিব আবদুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশনের (এনপিও) পরিচালক এস এম আশরাফুজ্জামান।

আপনার মতামত জানানঃ