বিশ্বকাপ সেরা একাদশের অধিনায়ক আকবর আলী

প্রকাশিতঃ ১:৩০ অপরাহ্ণ, মঙ্গল, ১১ ফেব্রুয়ারি ২০

খেলা ডেস্কঃ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের রোমাঞ্চকর ফাইনালে শক্তিশালী ভারতকে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জিতে ইতিহাস গড়ে বাংলাদেশ। শিরোপা নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ৩ উইকেটে জয় পায় টাইগার ‍যুবারা। ফাইনাল শেষে ইতোমধ্যে পুরো টুর্নামেন্টের সেরা একাদশ গঠন করেছে আইসিসি। যেখানে বাংলাদেশ অধিনায়ক আকবর আলীকে দলনেতা করার পাশাপাশি রাখা হয়েছে আরও দুই লাল-সুবজ তারকা।

বাংলাদেশের অন্য দুই ক্রিকেটার হলেন, দুই ব্যাটসম্যান মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন। ফাইনাল খেলা ভারত ও বাংলাদেশের সর্বোচ্চ ৩ জন করে এই একাদশে আছেন। যেখানে টুর্নামেন্ট সেরার পুরস্কার পাওয়া ভারতীয় ওপেনার যশস্বী জয়সোয়ালও আছেন। এছাড়া আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজের ২ জন করে ও শ্রীলঙ্কার একজন রয়েছেন। কানাডার আকিল কুমার দ্বাদশ ক্রিকেটার হিসেবে জায়গা করে নিয়েছেন।

পাঁচ জনের একটি প্যানেল এই একাদশ গঠন করেছেন। ছিলেন টুর্নামেন্টের তিন ধারাভাষ্যকার ইয়ান বিশপ, রোহান গাভাস্কার ও নাটালিয়ে জার্মানোস। এদের সঙ্গে ছিলেন ইএসপিএন ক্রিকইনফোর করেসপন্ডেন্ট স্রেসথ শাহ ও আইসিসি প্রতিনিধি ম্যারি গডবিয়ার।

বিশ্বকাপের সেরা একাদশ: যশস্বী জয়সোয়াল – ৪০০ রান (ভারত), ইব্রাহিম জাদরান – ২৪০ রান (আফগানিস্তান), রবিন্দু রসন্থ – ২৮৬ রান (শ্রীলঙ্কা), মাহমুদুল হাসান – ১৮৪ রান (বাংলাদেশ), শাহাদাত হোসেন – ১৩১ রান (বাংলাদেশ), নিম ইয়ং – ১৪০ রান ও ৮ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ), আকবর আলী (উইকেটরক্ষক, অধিনায়ক) – ৬৯ রান, ৬ ডিসমিসাল (বাংলাদেশ), শফিকুল্লাহ ঘাফারি – ১৬ উইকেট (আফগানিস্তান), রবি বিষ্ণয় – ১৭ উইকেট (ভারত), কার্তিক ত্যাগি – ১১ উইকেট (ভারত), জেডেন সিলস – ১০ উইকেট (ওয়েস্ট ইন্ডিজ)। দ্বাদশ খেলোয়াড়: আকিল কুমার – ১৬ উইকেট (কানাডা)।

আপনার মতামত জানানঃ