বেনাপোল আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ

প্রকাশিতঃ ৩:৩৬ অপরাহ্ণ, সোম, ২৮ অক্টোবর ১৯

জেলা প্রতিনিধিঃ সনাতন ধর্মালম্বীদের দীপাবলি উৎসব উপলক্ষে বেনাপোল ও পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে। তবে, এ পথে দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) সকাল থেকে দিনভর এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে জানিয়েছেন বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাথার রাজস্ব কর্মকর্তা নাছিদুল হক।

তিনি জানান, সনাতন সম্প্রদায়ের দীপাবলি ধর্মীয় উৎসবে সরকারি ছুটিতে বেনাপোল বন্দরের সঙ্গে ২৮ অক্টোবর আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকাল থেকে ওই পথে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক (প্রশাসন) আব্দুল জলিল জানান, ছুটির মধ্যে যাতে বন্দরে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য বন্দরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এদিকে আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকায় দু’বন্দরে প্রবেশের অপেক্ষায় প্রায় ৫ শতাধিক আমদানি-রপ্তানি পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। এসব পণ্যের মধ্যে শিল্পকার খানার কাঁচামাল, গার্মেন্টস সামগ্রী ও পচনশীল জাতীয় খাদ্যদ্রব রয়েছে। রপ্তানি পণ্যের মধ্যে রয়েছে পাটজাত পণ্য ও মাছ।

আপনার মতামত জানানঃ