ব্যাখ্যা চেয়ে মেননকে ১৪ দলের চিঠি

প্রকাশিতঃ ১:৫৭ পূর্বাহ্ণ, শুক্র, ২৫ অক্টোবর ১৯

মিজানুর রহমান মিজান; বিশেষ প্রতিবেদকঃ একাদশ নির্বাচন নিয়ে ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন যে বক্তব্য দিয়েছেন তার ব্যাখ্যা চেয়ে চিঠি পাঠিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দল।বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে মেননের কাছে চিঠি পাঠানো হয় বলে জানা গেছে।
আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি। গত শনিবার (২০ অক্টোবর) বরিশালে জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে নির্বাচন নিয়ে যে বক্তব্য দেন সেটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় বলে ১৪ দলের দেওয়া চিঠিতে উল্লেখ করা হয়েছে। ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের স্বাক্ষরিত এ চিঠিতে রাশেদ খান মেননের বক্তব্যের ব্যাখ্যা ও বিশ্লেষণ জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।
ওয়ার্কাস পার্টির একটি সূত্র জানায়, রাশেদ খান মেনন চিঠিটি পেয়েছেন। বৃহস্পতিবার রাতে মোহাম্মদ নাসিমের বাসায় ধানমন্ডির বাসায় ১৪ দলের এ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।
এ বিষয়ে ১৪ দলের বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার কাছে জানতে চাওয়া হলে তিনি চিঠির বিষয়টি স্বীকার করে বলেন, রাশেদ খান মেননকে ১৪ দলের পক্ষ থেকে চিঠি পাঠানো হয়েছে। একাদশ নির্বাচন নিয়ে যে বক্তব্য দিয়েছেন তা ১৪ দলের বক্তব্যের সঙ্গে সংগতিপূর্ণ নয় এ কারণে ব্যাখ্যা চেয়ে চিঠি দেওয়া হয়েছে বলে তিনি জানান।

আপনার মতামত জানানঃ