ভাঙতেই হবে ঘুনে ধরা এই সমাজ: সেলিম

প্রকাশিতঃ ১:০৮ অপরাহ্ণ, বৃহঃ, ৩ অক্টোবর ১৯

নিউজ ডেস্কঃ পচা-গলা বিদ্যমান ঘুনে ধরা এই সমাজ ভাঙতেই হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।
বুধবার (০২ অক্টোবর) সন্ধ্যায় পল্টনের মুক্তি ভবনে সিপিবি আয়োজিত জসিম উদ্দিন মন্ডলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে আয়োজিত স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

সিপিবি সভাপতি সেলিম জসিম মন্ডলের বক্তব্যের উদ্ধৃতি দিয়ে বলেন, জসিম মন্ডল সবসময় বলতেন, ঘুনে ধরা এই পচা-গলা সমাজ ভাঙতেই হবে। তিনি আজীবন শোষণমুক্ত সমাজ নির্মাণের স্বপ্ন দেখতেন। জসিম মন্ডলের সেই স্বপ্ন বাস্তবায়নের লড়াই-সংগ্রামে যুক্ত থেকে আমরা তার প্রতি সঠিক শ্রদ্ধা নিবেদন করতে পারবো।
মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, জসিম মন্ডলের স্বপ্ন বাস্তবায়নের লড়াইয়ে বিজয়ী হতে কমিউনিস্ট পার্টির সামনে বর্তমানে কর্তব্য হবে, তার দেখানো পথ অনুসরণ করে অগ্রসর হওয়া।

তিনি আরো বলেন, আগামী দিনের লড়াই-সংগ্রামের চ্যালেঞ্জ মোকাবিলায় ব্যাপকভাবে শ্রমিক, তরুণ, যুবক, ছাত্র ও নারীদের সংগঠিত করতে হবে। আন্দোলন-সংগ্রামের অগ্নিপরীক্ষার মধ্য দিয়ে জসিম মন্ডলের জীবনাদর্শের অনুসারি কর্মীবাহিনী গড়ে তুলতে হবে।
এ সময় সেলিম কমরেড জসিম উদ্দিন মন্ডলের দেখানো পথে এদেশের শ্রমিক মেহনতি মানুষের লড়াই-সংগ্রামকে অগ্রসর করে নতুন সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

মুজাহিদুল ইসলাম সেলিমের সভাপতিত্বে স্মরণ সভায় আরও আলোচনা করেন সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, সভাপতিমণ্ডলীর সদস্য শাহিন রহমান, কোষাধ্যক্ষ মাহাবুবুল আলম, কেন্দ্রীয় নেতা সাদেকুর রহমান শামীম, লুনা নুর, শ্রমিক নেতা আব্দুল মান্নান, হকার আন্দোলনের নেতা সেকান্দার হায়াত, নুরুল ইসলাম গাজী প্রমুখ।
স্মরণসভা পরিচালনা করেন সিপিবির কেন্দ্রীয় নেতা কাজী রুহুল আমিন।
স্মরণসভার শুরুতেই জসিম উদ্দিন মন্ডলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

আপনার মতামত জানানঃ