মঈন আলীর মাথা খারাপ হয়ে গেছে!

স্পোর্টস ডেস্ক: যখন কোনো ক্রিকেটার মাঠে অস্বাভাবিক কিছু করেন, হয়তো অবিবেচনাপ্রসূত কোনো সিদ্ধান্ত নিয়ে ফেলেন, এক কথায় বললে যাকে বলা যায় বোকামি বা পাগলামি, এমন ক্ষেত্রে এই কথাটা খুব চলে। ক্রিকেটে ‘ব্রেইন-ফেইড’ বলে একটা কথা খুব প্রচলিত।

অ্যাশেজের প্রথম টেস্টে খেলতে নেমে রীতিমত অস্বস্তিকর এক পরিস্থিতিতে আছেন মঈন। একের পর এক বোকার মতো কাণ্ড ঘটিয়ে সমালোচনা কুড়াচ্ছেন। ইংলিশ অলরাউন্ডার মঈন আলির যেমনটা হচ্ছে।

চাপের মুখে আছেন মঈন। সেটা বোঝা যাচ্ছে তার মাঠের আচরণে, বডি ল্যাঙ্গুয়েজে। ইংল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে হাস্যকর এক আউট হলেন। পরে বল হাতেও নিয়ন্ত্রণহীন এক বিমার ছাড়লেন।

প্রথম ইনিংসে মঈন আলীর আউট হওয়ার ভিডিওটা ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এভাবেও কেউ আউট হতে পারেন? সমালোচকরা পেয়ে বসেছেন এই অলরাউন্ডারকে। সমালোচনা হওয়ার মতো কাজই যে করেছেন!

অসি অফস্পিনার নাথান লিয়নের ডেলিভারিটি খুব বেশি টার্নও করেনি। উইকেটের সোজাই ছিল। মঈন আলী কি মনে করে ছেড়ে দিলেন উইকেট। অফস্ট্যাম্প উপড়ে পড়লো তাতেই। তাকিয়ে তাকিয়ে সেই দৃশ্য দেখা ছাড়া কিছুই করার ছিল না ইংলিশ অলরাউন্ডারের।

এতো গেল ব্যাটিংয়ের সময়ের ভুল। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে এসে দৃষ্টিকটু এক বিমার ছেড়ে সমালোচকদের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছেন মঈন। পেসারদের না হয় মাঝেমধ্যে নিয়ন্ত্রণের সমস্যা হয়। একজন স্পিনার কিভাবে এমন বিমার ছাড়েন, যেটা কিনা ব্যাটে লাগাতে রীতিমত লাফিয়ে উঠতে হয়েছিল অসি ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে।

মঈনের কি তবে মাথা ঠিকঠাকভাবে কাজ করছে না! দ্বিতীয় টেস্টে বাদ পড়তে যাচ্ছেন এমন খবর কি টেস্ট চলার সময়ই কানে চলে এসেছে এই অলরাউন্ডারের?

আপনার মতামত জানানঃ