মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!

নিউজ ডেস্কঃ হজ উপলক্ষে সারাবিশ্ব থেকে পবিত্র নগরী মক্কা ও মদিনায় জড়ে হচ্ছেন হজ পালনকারীরা। পুরো হজ মৌসুমজুড়ে নিজ পরিবার, আত্মীয়-স্বজন ও দেশের সঙ্গে যোগাযোগ রক্ষায় সৌদি বাদশাহর পক্ষ থেকে হজযাত্রীদের জন্য উপঢৌকনস্বরূপ প্রদান করা হবে ১০ লাখ সিম ও ফ্রি ইন্টারনেট সেবা।

আল্লাহর মেহমানরা যেন সহজেই তাদের আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ রাখতে পারেন, সে জন্যই হজ পালনের উদ্দেশে সৌদি গমনকারী প্রায় ১০ লাখ হজযাত্রীকে ফ্রি সিম ও ইন্টারনেটসেবা প্রদান করছে সৌদি সরকার। জেদ্দাহ বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরেই একদল চৌকস কর্মী হজযাত্রীদের মাঝে বিতরণ করছেন এসব সিম ও ফ্রি ইন্টারনেট পরিষেবা।

হজ পালনকারীদের জন্য এটি একটি পরিষেবা পরিকল্পনা অংশ। যারা হজ পালনকালীন সময়ে দেশের পরিবার ও আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ করতে চায়, তাদেরকে এ সেবা দেয়া হবে। একটি বিশেষ প্রতিনিধি দল হাজীদের সিম কার্ড ও ফ্রি ইন্টারনেট সেবা প্রদানে পুরো হজ মৌসুমজুড়ে সক্রিয় থাকবে।

এদিকে সারাবিশ্ব থেকে আগত পবিত্র হজ পালনকারী হাজীদের সর্বোচ্চ সেবা প্রদানে সর্বাত্মক সহযোগিতা ও সুবিধা-অসুবিধায় সার্বিক সহায়তা প্রদানের চূড়ান্ত পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করেছে সৌদি আরব হজ কর্তৃপক্ষ।

আপনার মতামত জানানঃ