মাদরাসা বোর্ডে পাসের হার ৮৮.৫৬ শতাংশ

নিউজ ডেস্ক: এইচএসসি ও সমমান পরীক্ষায় ফল প্রকাশ হয়েছে আজ। এ বছর মাদরাসা বোর্ডে পাসের হার ৮৮ দশমিক ৫৬ শতাংশ। জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ২৪৩ জন শিক্ষার্থী।

বুধবার সকাল ১০টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষা বোর্ডের প্রধানদের নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল হস্তান্তর করেন। এরপর সংবাদ সম্মেলন করে ফল ঘোষণা করেন প্রধানমন্ত্রী। দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলনে ফলফলের বিস্তারিত প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী। এরপর সংশ্লিষ্ট বোর্ডের চেয়ারম্যানরা তাদের নিজ নিজ বোর্ডের ফলাফল প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন। মাদরাসা বোর্ডের অধীনে এবার মোট ৮৬ হাজার ১৩৮ জন পরীক্ষা দিয়েছে। গত বছর এ সংখ্যা ছিল ৯৭ হাজার ৭৯৩ জন।

এবার ৯ হাজার ৮৫৭ জন শিক্ষার্থী পাস করতে পারেনি। গতবার এ সংখ্যা ছিল ২০ হাজার ৮৬১ জন। শতভাগ পাস করা শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ৬১৫টি। ৭টি প্রতিষ্ঠানে একজন শিক্ষার্থীও পাস করতে পারেনি। এ বছর মোট ৪৪৮টি কেন্দ্রে ২ হাজার ৬৯৯টি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দিয়েছে। মোট বহিষ্কার হয়েছে ১৩১ জন।

দুপুর সাড়ে ১২টায় শিক্ষা মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে করে বিস্তারিত ফল প্রকাশ করবেন শিক্ষামন্ত্রী। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির চেয়ারম্যান ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক জানান, দুপুর ১টা থেকে শিক্ষার্থীরা মোবাইল, ইন্টারনেট ও শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে।

আপনার মতামত জানানঃ