মানিকগঞ্জের বৈতরায় পুলিশের হাতে সাংবাদিক লাঞ্চিত

প্রকাশিতঃ ৪:৫৫ অপরাহ্ণ, শনি, ৩১ আগস্ট ১৯

জেলা প্রতিনিধিঃ মানিকগঞ্জের বৈতরা নামক স্থানের জাগীর উচ্চ বিদ্যালয়ের পশ্চিম পাশে ঢাকা-আরিচা মহাসংলগ্ন অটো ভ্যান চালকের উপর হামলা করে দায়িত্বরত পুলিশ এস আই আশরাফ নেতৃতে। ভ্যান চালককে মারধর ভ্যান ভাংচুরের দৃশ্য ক্যামেরায় ধারণ করতে গেলে অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম পেট্রোল বিডি’র সংবাদদাতা শাহাদুল রহমানের উপর হামলা করে এস আই আশরাফসহ পুলিশ সদস্যরা।

শুধু হামলা করে থেকে থাকেনি এস আই আশরাফ তিনি সংবাদদাতা শাহা্দুরকে মারধর করে ও তার কাছে থাকা দু’টি মোবাইল ফোন ভেঙে ফেলে। সংবাদদাতা শাহাদুল তার পরিচয় প্রদান করলে আরো ক্ষেপে যান সেই পুলিশ সদস্য। এস আই আশরাফ সংবাদ মাধ্যম ও সাংবাদিকদের নিয়ে অকথ্য ভাষায় গালি-গালাজ করেন ও সংবাদদাতা শাহাদুলকে গুলি করে মেরে ফেলার হুমকি দেন। এ ঘটনা জানতে পেরে মানিকগঞ্জ জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম দ্রুত ঘটনাস্থলে ছুটে যান। শাহাদুলকে উদ্ধার পর মানিকগঞ্জ সদর হাসপাতালে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান; এখানে সব-সময় বিভিন্ন গাড়ী-ভ্যান-রিক্সা থেকে নিয়মিত চাঁদা আদায় করে থানার কিছু অসাধু কর্মকর্তা, আর টাকা দিতে না চাইলেই ভ্যান ভেঙে দেয় আর নয়তো মারধর করে। নাম প্রকাশ না করার শর্তে আর এক ভূক্তভোগী জানান; আমি এখানে গাড়ী চালাই অনেক বছর ধরে কখনো কাউকে চাঁদা দেই নাই, এই পুলিশ সদস্য একদিন আমার কাছে চাঁদা দাবি করে, আমি না দিতে চাইলে সে আমাকে ভয়-ভীতি দেখাতে থাকে, এখন কি করবো বাধ্য হয়ে টাকা দিতে হয়।

আপনার মতামত জানানঃ