মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক

প্রকাশিতঃ ৬:৪৫ অপরাহ্ণ, বৃহঃ, ১৬ জানুয়ারি ২০

Advertisements
ঢাকা: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যখাত বিষয়ক বিভিন্ন আলোচনার উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। বৈঠকে উভয় দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে করণীয় বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর দপ্তরে দ্বিপাক্ষিক এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে বাংলাদেশে যক্ষ্মা রোগ নিরাময়ে করণীয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবার মান বৃদ্ধি করার উপায়, জরুরি চিকিৎসা সরঞ্জমাদির রক্ষণাবেক্ষণ কৌশলা, উন্নত স্বাস্থ্য ব্যবস্থাপনা, ঢাকার বড় হাসপাতালগুলোতে সন্ধ্যাকালীন স্বাস্থ্যসেবা, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে গ্রামের সাধারণ মানুষকে উন্নত সেবা দানসহ বিভিন্ন বিষয়ে আলাপ করেন দুই দেশের প্রতিনিধিরা।
বৈঠক শেষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে যুক্তরাষ্ট্রের ভূমিকা অস্বীকার করা যায় না। আগামী দিনে দেশের স্বাস্থ্যখাতকে সোনালী যুগে নিয়ে যেতে তাদের সহায়তা আরও বেশি প্রয়োজন। উভয় দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নে আরো কী কী পদক্ষেপ নেওয়া যায়, সে বিষয়ে প্রাথমিক আলোচনা ফলপ্রসু হয়েছে। ইনশাল্লাহ খুব দ্রুতই স্বাস্থ্যখাতের দৃশ্যমান অগ্রগতি মানুষের দৃষ্টিগোচর হবে।
স্বাস্থ্যখাতের উন্নয়নে উভয় দেশের যৌথ উদ্যোগে বেশ কিছু নতুন পদক্ষেপ নেওয়া হবে। এ বিষয়ে পরবর্তী সময়ে আবারও আলোচনায় বসবেন বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর এবং মার্কিন দূতাবাসের মিশেল অ্যাভেলম্যান, মাইকেল ফ্রিডম্যান ও জার্সিস সিধুয়া বৈঠকে উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ