মুম্বাইয়ে গাছ কাটার প্রতিবাদ করে ৪০ জন আটক 

প্রকাশিতঃ ১২:১৭ অপরাহ্ণ, রবি, ৬ অক্টোবর ১৯

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের মুম্বাই মেট্রোরেল করপোরেশন লিমিটেডের (এমএমআরসিএল) নতুন রেললাইন তৈরির জন্য প্রায় দুই হাজার ৭০০ গাছ কেটে ফেলা বন্ধের প্রতিবাদ করতে গিয়ে ৪০ জন প্রতিবাদকারী আটক হয়েছেন।
শনিবার (০৫ অক্টোবর) মুম্বাই পুলিশের সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।
প্রতিবাদকারীরা জানান, শুক্রবার (০৪ অক্টোবর) রাতে ৪০০ এর বেশি প্রতিবাদকারী রেল কর্তৃপক্ষের গাছ কাটায় বাধা দেওয়ার জন্য মুম্বাইয়ের অ্যারে কলোনিতে জড়ো হন। গাছ জড়িয়ে ধরার মাধ্যমে সেখানে তারা গাছ কাটতে বাধা দিলে পুলিশ তাদের সেখান থেকে বের করে দেয় এবং ওই এলাকায় প্রবেশের সব রাস্তা বন্ধ করে দেয়। এসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির কারণে ৪০ জনকে আটক করা হয়।
মুম্বাই পুলিশের মুখপাত্র প্রণয় অশোক বলেন, আটকদের বিরুদ্ধে সরকারি কর্মচারীদের কাজে বাধা দেওয়া ও বেআইনি সমাবেশের অভিযোগ আনা হয়েছে। এছাড়া ঘটনাস্থলে পুলিশের ২০০ সদস্য মোতায়েন করা হয়েছে।
এর আগে শুক্রবার মুম্বাই হাইকোর্ট গাছ কাটার বিরুদ্ধে সব পিটিশনকে বাতিল করে দেন। এর মাধ্যমে মুম্বাই মেট্রোরেলের নতুন রেললাইনের জন্য গাছ কাটার পথ তৈরি হয়ে যায়।
এমএমআরসিএলের ম্যানেজিং ডিরেক্টর আশ্বিনি ভিদে আদালতকে অসম্মানের জন্য প্রতিবাদকারীদের অভিযুক্ত করেন।
টুইট বার্তায় তিনি বলেন, যদি আদালতের লড়াইয়ে আপনি হেরে যান, বিষয়টিকে রাস্তায নিয়ে যাওয়ার বদলে উত্তম হলো সম্মানের সঙ্গে তা মেনে নেওয়া।
এর আগে এমএমআরসিএল জানিয়েছিল, মেট্রোরেলের জন্য নতুন রেললাইন তৈরির প্রস্তাবিত স্থানের চেয়ে উত্তম কোনো স্থান নেই।

আপনার মতামত জানানঃ