মেয়র-কাউন্সিলরদের সম্পদের হিসাব নিশ্চিত করবো: আতিক

প্রকাশিতঃ ৩:১৮ অপরাহ্ণ, মঙ্গল, ১৪ জানুয়ারি ২০

বিশেষ প্রতিবেদকঃ আসন্ন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে জয়ী হলে মেয়র ও কাউন্সিলরদের প্রতি বছর সম্পদের হিসাব দেওয়ার বিষয়টি নিশ্চিত করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম।
মঙ্গলবার (১৪ জানুয়ারি) রাজধানীর আগারগাঁও এলাকায় নির্বাচনী গণসংযোগের প্রাক্কালে এক পথসভায় এ কথা বলেন তিনি।
এসময় আতিকুল ইসলাম বলেন, আমি সফল হই আপনাদের ভোটে এবং আমার কাউন্সিলররা যদি ভোটে নির্বাচিত হয় তাহলে আমি এবং আমার কাউন্সিলররা প্রতি বছর সম্পদের হিসাব দেবো। জনবিচ্ছিন্ন যেন না হয়ে যাই সেটি নিশ্চিত করবো। একই সঙ্গে আমরা চেষ্টা করবো, প্রতি ওয়ার্ডে মাসে একটি করে সিটি হল মিটিং করার জন্য। সেটি হবে জবাবদিহিতার মিটিং। জনগণের মুখোমুখি হবে মেয়র নিজে এবং ওই এলাকার কাউন্সিলররা।
এর মাধ্যমে ওই ওয়ার্ডের সমস্যার কথা উঠে আসবে বলে আশা প্রকাশ করেন আতিক। একই সঙ্গে ওয়ার্ডভিত্তিক সমস্যার সমাধানও হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
মোহাম্মদপুরের একটি সড়কের উদাহরণ দিয়ে আতিক বলেন, সেখানে একটি প্যাসেজ হচ্ছে। নাম শুনলে খারাপ লাগবে, কিন্তু বাস্তবতা হচ্ছে তার নাম ‘মেথর’। আমি বলেছিলাম মেথর প্যাসেজকে আমরা সার্ভিস প্যাসেজে রূপান্তর করব। আর কোনো মেথর প্যাসেজ আমরা চাই না। আমি মেয়র থাকার সময় এর কাজ কিন্তু শুরু করেছিলাম। আসুন আমরা সবাই মিলে সুস্থ ঢাকা গড়ে তুলি।
এসময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানসহ ডিএনসিসির ২৮, ৩০, ৩১ এবং ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ও বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ