ম্যাচ হারলেও রেকর্ড ঠিকই গড়েছেন রোহিত

প্রকাশিতঃ ১:৪৭ অপরাহ্ণ, সোম, ৪ নভেম্বর ১৯

খেলা ডেস্কঃ ভারতকে তাদেরই মাটিতে সাত উইকেটের বড় ব্যবধানে হারিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টিতে ১-০ ব্যবধানে লিড নিল বাংলাদেশ। দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামের এই জয় ছিল আবার টিম ইন্ডিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ জয়। এমন হারের ম্যাচে অবশ্য ক্যারিয়ারের দুটি বড় রেকর্ড গড়ে ফেললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বিরাট কোহলির বিশ্রামে এই সিরিজে ভারতের নেতৃত্বের সুযোগ পেয়েছেন রোহিত। সেই সঙ্গে নিজের ক্যারিয়ারের রেকর্ডও সমৃদ্ধ করার প্ল্যাটফর্ম পেয়েছেন। প্রথম ম্যাচেই ভারতীয় হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে পেছনে ফেলে সবচেয়ে বেশি টি-টোয়েন্টি খেলা ক্রিকেটার হলেন এই ডানহাতি। এছাড়া ৯ রানে আউট হওয়া রোহিত ৭ রান করেই কোহলিকে পেছনে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহকের সিংহাসন দখল করেন।

এ ম্যাচে রোহিত ধোনির ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার রেকর্ডকে পেছনে ফেলেন। আর আজ টস করার সঙ্গে সঙ্গেই পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে স্পর্শ করেন। আফ্রিদি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৯৯ ম্যাচ খেলে অবসরে গেছেন। এ দু’জন এখন এখন যৌথভাবে দ্বিতীয়স্থানে রয়েছেন। যেখানে ১১১ ম্যাচ খেলে সবার ওপরে রয়েছেন পাকিস্তানের আরেক অলরাউন্ডার শোয়েব মালিক।

এদিকে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪৫০ রান করা বিরাট কোহলি এতদিন সবার ওপরে ছিলেন। তবে ৯ রান করা রোহিত ২৪৫২ রান করে তাকে টপর্কে শীর্ষে জায়গা করে নিয়েছেন।

আপনার মতামত জানানঃ