রণবীর বাদ বানসালির নতুন সিনেমায় ঋত্বিক!

প্রকাশিতঃ ১:৩৪ অপরাহ্ণ, সোম, ৪ নভেম্বর ১৯

বিনোদন ডেস্কঃ ঋত্বিক রোশন ও ঐশ্বরিয়া রাই জুটিকে নিয়ে ২০১০ সালে ‘গুজারিশ’ সিনেমাটি নির্মাণ করেছিলেন বলিউডের নন্দিত পরিচালক সঞ্জয় লীলা বানসালি। এরপর কেটে গেল ৯টি বছর। এতদিন একসঙ্গে কাজ করা হয়নি বানসালি ও ঋত্বিকের। তবে নতুন সিনেমায় আবারও নাকি জুটি বাঁধতে চলেছেন তারা।

কিছুদিন আগে ‘বাইজু বাওরা’ সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন বানসালি। এটি ২০২১ সালের দীপাবলিতে মুক্তি পাবে। সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রের জন্য প্রথমে রণবীর সিংকে প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু এবার নাকি বানসালি প্রস্তাব দিয়েছেন ঋত্বিক রোশনকে।

সিনেমাটির সংশ্লিষ্ট একটি সূত্র ভারতীয় সংবাদমাধ্যমকে জানায়, সম্প্রতি বানসালি ‘বাইজু বাওরা’র কেন্দ্রীয় চরিত্রের জন্য ঋত্বিকে প্রস্তাব দিয়েছেন। এতে ঋত্বিক শাস্ত্রীয় সংগীতশিল্পী বাইজু বাওরা রূপে ধরা দেবেন তিনি। অভিনয়ের প্রস্তাব পেয়ে ঋত্বিক সিনেমাটিতে কাজ করার জন্য সম্মতি দিয়েছেন। ফলে নয় বছর পর বানসালির পরিচালনায় অভিনয় করতে চলেছেন ‘ওয়ার’খ্যাত এই তারকা। খুব শিগগির এর আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

রণবীর সিং বর্তমানে ‘তখত’ সিনেমা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। তাই শিডিউল জটিলতার কারণে বানসালি ঋত্বিকের দরজায় কড়া নেড়েছেন।

এদিকে ঋত্বিকের হাতে বর্তমানে বাবা রাকেশ রোশনের ‘কৃষ ৪’ সিনেমাটি রয়েছে। আর বানসালি আগে ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’র শুটিং শুরু করবেন। ফলে এই দুইটি সিনেমার কাজ শেষ হওয়ার পরই ‘বাইজু বাওরা’ শুরু করবেন তারা।

বছরের শুরুতে সালমান খান ও আলিয়া ভাটকে নিয়ে ‘ইনশাআল্লাহ’ নির্মাণের ঘোষণা দিয়েছিলেন বানসালি। কিন্তু পরবর্তীতে সিনেমাটি আটকে গেলে শুধু আলিয়াকে নিয়ে নতুন সিনেমা ‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ কথা জানান এ নির্মাতা। এটি মুক্তি পাবে ২০২০ সালের দীপাবলিতে।

‘গাঙ্গুবাঈ কাঠিয়াওয়ারি’ মুক্তির পর ‘পদ্মাবত’খ্যাত নির্মাতা ‘বাইজু বাওরা’ পরিচালনা করবেন। এটি একটি মিউজিক্যাল ড্রামা। একজন বিখ্যাত সংগীতজ্ঞের জীবন অবলম্বনে সিনেমাটি নির্মিত হবে।

আপনার মতামত জানানঃ