রুশ কূটনৈতিকের নাচ ভাইরাল সামাজিক যোগাযোগ মাধ্যমে

আন্তর্জাতিক ডেস্কঃ বিখ্যাত কূটনীতিক হিসেবেই পরিচিত রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য ও প্রেস বিভাগের পরিচালক মারিয়া জাখরোভা। কিন্তু লোকজ নাচের ব্যাপারে তার আসক্তির কথা গোপন নয়। সে আসক্তি এতটাই যে, কখনও কখনও আমলার পোশাকি আচরণের বাইরে গিয়ে তিনি নাচও পরিবেশন করেছেন।

সম্প্রতি নতুন করে মারিয়ার একটি নাচের ভিডিও ছড়িয়ে পড়েছে অনলাইন দুনিয়ায়। এতে দেখা যায়, তিনি রাশিয়ার পার্ব্যত্য অঞ্চল ককেশাসের জনপ্রিয় নাচ ‘লেজিংকা’ পরিবেশন করছেন। লেজিংকা খুব দ্রুতগতির, তেজোদীপ্ত এক ধরনের নাচ।

রাশিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন নেটওয়ার্ক আরটি জানায়, মারিয়ার নতুন নাচের ভিডিওটি একটি যুব ফোরাম পরিদর্শনকালে ধারণ করা। এতে দেখা যায়, পেশাদার এক নৃত্যশিল্পী খুব দ্রুত তালে লেজিংকা পরিবেশন করছেন। একপর্যায়ে ওই শিল্পী নাচার ব্যাপারে উদ্বুদ্ধ করলে মারিয়াও ধীরে ধীরে তার সঙ্গে তাল মেলাতে শুরু করেন। উপস্থিত দর্শকরা এ সময় করতালি দিতে থাকেন।

এর আগেও ২০১৬ সালে সোচি শহরে আয়োজিত রাশিয়া-আশিয়ান সম্মেলনে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি রুশ বিখ্যাত লোকনৃত্য ‘কালিংকা’ পরিবেশন করেন মারিয়া জাখরোভা। একজন সফল কূটনীতিকের এমন কুশলী নৃত্য পরিবেশনা সবাইকে তাক লাগিয়ে দেয়।

নাচটি দেখতে এখানে ক্লিক করতে পারেন

আপনার মতামত জানানঃ