লা লিগায় কেউই চ্যাম্পিয়ন হতে চাচ্ছে না!

প্রকাশিতঃ ৪:২০ অপরাহ্ণ, সোম, ৪ নভেম্বর ১৯

খেলা ডেস্কঃ জমে উঠেছে এবারের স্প্যানিশ লা লিগা। তবে এই জমে ওঠাটা একটু ভিন্নভাবেই হচ্ছে। শিরোপা প্রত্যাশী কেউই যেন চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়ছে না। এক দল আরেক দলকে টপকে যাওয়ার কোনো তাড়া দেখাচ্ছে না!

শনিবার মাঠে নেমে লেভান্তের বিপক্ষে আকস্মিক হেরে মাঠ ছাড়া পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা অন্যদের সুযোগ করে দেয়। এক গোলে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে সাত মিনিটের ব্যবধানে ৩ গোল হজম করে বার্সা। একই রাতে খেলতে নামা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সামনে মোক্ষম সুযোগ ছিল বার্সাকে হটিয়ে শীর্ষে জায়গা করে নেওয়া।

কিন্তু পোড়া কপাল জিনেদিন জিদানের। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করে রয়ে গেলো পেছনেই।

এরপর শীর্ষে ওঠার সুযোগ আসে অ্যাতলেটিকো মাদ্রিদ ও সেভিয়ার সামনে। মুখোমুখি হওয়া দু’দলের যেই জিতবে তারাই সিংহাসন দখল করবে, এমন পরিসংখ্যানে ড্র করে মাঠ ছাড়লো জায়ান্ট দলগুলো।

সর্বশেষ বড় সুযোগটি পায় গ্রানাদা। জিতলেই শীর্ষে। কিন্তু রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে উল্টো হেরে বসলো এবারের আসরে দারুণ ফর্মে থাকা দলটি। সোসিয়েদাদ জিতে বার্সার সমান পয়েন্ট অর্জন করে, তবে গোল ব্যবধানে পিছিয়ে থাকায় শীর্ষে ওঠা হয়নি।

লিগে পয়েন্ট টেবিলের শীর্ষ ছয় দলগুলো যথাক্রমে বার্সেলোনা (১১ ম্যাচে ২২ পয়েন্ট), রিয়াল মাদ্রিদ (১১ ম্যাচে ২২ পয়েন্ট), রিয়াল সোসিয়েদাদ (১২ ম্যাচে ২২ পয়েন্ট), অ্যাতলেটিকো মাদ্রিদ (১২ ম্যাচে ২১ পয়েন্ট), সেভিয়া (১২ ম্যাচে ২১ পয়েন্ট), গ্রানাদা (১২ ম্যাচে ২০ পয়েন্ট)।

আপনার মতামত জানানঃ