শাবিতে স্বায়ত্তশাসনবিরোধী, বাস্তবায়ন মানববন্ধন 

প্রকাশিতঃ ৩:২৮ অপরাহ্ণ, বৃহঃ, ৫ সেপ্টেম্বর ১৯

জেলা প্রতিনিধিঃ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষক সমিতির উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের স্বায়ত্তশাসন ক্ষুণ্ন করে এমন নীতিমালা এবং তা বাস্তবায়ন প্রক্রিয়ার বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান ও বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
এসময় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম বলেন, শিক্ষক সমিতি ফেডারেশন যে নীতিমালা প্রণয়ন করে দিয়েছে তাতে বিভিন্ন ধরনের পরিবর্তন এসেছে। তা যদি শিক্ষক বান্ধব না হয় তাহলে আমরা সে নীতিমালা প্রত্যাহার করব।
তিনি আরও বলেন, আমরা চাই বিশ্ববিদ্যালয়গুলো যে নীতিমালা প্রণয়ন করে গঠিত হয়েছে তা বাস্তবায়ন হোক। তবে সে আইন বা নীতিমালা খর্ব করে কোনো আইন নীতিমালা প্রণয়ন বা বাস্তবায়ন হোক তা আমরা চাই না। আমরা তা মানতে পারব না। কারণ তা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সাংঘর্ষিক হয়ে যায়। তবে ভবিষ্যতে যদি এ ধরনের কোনো পরিবর্তন আনতে হয় বা শিক্ষক ফেডারেশন, ইউজিসি এ ধরনের সিদ্ধান্ত নেয়, তাতে আমাদের প্রতিনিধি থাকতে হবে।

আপনার মতামত জানানঃ