শাহজালালে ৮শত গ্রাম সোনা ও ৫৫ কেজি রুপাসহ এক যাত্রী আটক

প্রকাশিতঃ ৫:৩৬ অপরাহ্ণ, বৃহঃ, ৭ নভেম্বর ১৯

এস.এম,মনির হোসেন জীবনঃ রাজধানীর ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৮শত গ্রাম সোনা ও ৫৫ কেজি রুপাসহ এক যাত্রীকে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। আটক ওই যাত্রীর ব্যক্তির নাম মো: নজরুল ইসলাম (৩৬)।

জিঞ্জাসাবাদ শেষে বুধবার রাতে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। আজ বৃহস্পতিবার সকালে বিমানবন্দর থানা পুলিশ ধৃত নজরুল ইসলামকে আদালতে পাঠিয়েছে। জব্দকৃত স্বর্ণ ও রুপার বাজার মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা । আটক নজরুল ইসলাম ঢাকা জেলার সাভার থানার শ্যামলাপুরের শামলাশি বাহেরচরের তাজুল ইসলামের পুত্র।
বিমানবন্দর আর্মড পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন্স অ্যান্ড মিডিয়া) মোঃ আলমগীর হোসেন শিমুল আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার সকাল ৬ টার দিকে তার্কিশ এয়ারযোগে ইতালী থেকে ঢাকায় আসেন নজরুল ইসলাম। গোপন সংবাদের ভিত্তিতে সকাল সাত টার সময় বিমানবন্দরের ক্যানোপি ২ এলাকার বহিরাঙ্গন থেকে তাকে আটক করে বিমানবন্দর এপিবিএন পুলিশ। পরবর্তিতে তার ব্যাগ তল্লাশি করে তার ভেতরে মোট ৮ শত গ্রাম সোনার ৬ টি চাকতি ও ৫৫ কেজি রুপা পাওয়া যায়। জব্দকৃত স্বর্ণ ও রুপার বাজার মূল্য প্রায় ৪০ লক্ষ টাকা বলে জানা গেছে।

নজরুলের ইতালী প্রবাসী ভাই সালমান মুকুল এই চালানের বিনিয়োগকারী বলে সে জানায়। ইতোপুর্বে কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম তার কাছ থেকে ১৩শত গ্রাম স্বর্ণ আটক করে বলেও সে জিজ্ঞাসাবাদে জানায়। জিঞ্জাসাবাদ শেষে তাকে সংশ্লিস্ট থানায় সোপর্দ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে বিমানবন্দর থানা পুলিশ ধৃত নজরুল ইসলামকে আদালতে পাঠিয়েছে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনের চোরাচালানবিরোধী ধারায় মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত জানানঃ