শাহজালাল বিমানবন্দরে ২ কেজি ৫৬০ গ্রাম সোনা ও ১০ পিস মোবাইল ফোনসহ তিন যাত্রী আটক

প্রকাশিতঃ ৭:৩১ অপরাহ্ণ, শুক্র, ৮ নভেম্বর ১৯

এস,এম,মনির হোসেন জীবন: ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন যাত্রীর কাছ থেকে ২ কেজি ৫৬০ গ্রাম স্বর্ণ ও ১০ পিস দামী মোবাইল ফোন সহ তাদেরকে আটক করেছে ঢাকা কাস্টম হাউসের প্রিভেন্টিভ টিম। আটককৃত তিন জনের মধ্যে দুইজন নারী রয়েছেন। আটকরা হলেন- আফলাতুন আক্তার মুক্তি, কনিকা হোসেন ঝুনু এবং সাইফুল ইসলাম। জব্দকৃত স্বর্ণ ও মোবাইল ফোনের বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা।

আজ শুক্রবার বেলা ১১টার দিকে বিমানবন্দরের ডোমেস্কিক যাত্রী আগমনী হল থেকে গোপনে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।  ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার মো. সাজ্জাদ হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে আজ জানান, শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স (বিজি-২২২) নম্বরের ফ্লাইটটি মাসকট থেকে সিলেট হয়ে ঢাকায় এসে অবতরণ করে।

আর ওই বিমানের যাত্রী ছিলেন মুক্তি, ঝুনু ও সাইফুল। তখন গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধ প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে কঠোর নজরদারি করতে থাকে। এক পর্যায়ে যাত্রীরা বিমান থেকে নেমে গ্রিন চ্যানেল পার হয়ে ডোমেস্কিক যাত্রী আগমনী হলে আসা মাত্র প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা এই তিন যাত্রীকে সন্দেজনক ভাবে তল্লাশি করে। এ সময় তাদের কাছ থেকে ২ কেজি ৫৬০ গ্রাম সোনা ও বিদেশি ১০ পিস দামী মোবাইল ফোন উদ্বার করা হয়। প্রতিটি সোনার বারের ওজন ১০ তোলা করে। জব্দকৃত স্বর্ণ ও মোবাইল ফোনের বাজার মূল্য প্রায় ১ কোটি ৩৩ লাখ টাকা।

প্রাথমিক জিঞ্জাসাবাদে আটক দুই নারী সহ তিন যাত্রী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ বিষয়ে কাস্টমস আইনে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে। আটককৃত তিন যাত্রীকে জিঞ্জাসাবাদ শেষে বিমানবন্দর থানায় পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

বিমানবন্দর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোধ নূরে আযম মিয়া আজ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। ওসি জানান, এঘটনায় সংশ্লিস্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত জানানঃ