শিক্ষার্থীরা জাবির পরিবহন অফিসে তালা ঝোলালেন

প্রকাশিতঃ ১:৪৬ অপরাহ্ণ, মঙ্গল, ৩ সেপ্টেম্বর ১৯

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি):  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে খিলগাঁও রুটের বাসের দাবিতে পরিবহন অফিসে তালা ঝুলিয়ে অবরোধ করেছেন শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ করে রাখবেন বলে জানান তারা।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় পরিবহন অফিসে তালা দিয়ে অবস্থান নেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এতে অবরুদ্ধ হয়ে পড়েন পরিবহন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা।
আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, মালিবাগ-খিলগাঁও থেকে তিন শতাধিক শিক্ষার্থী নিয়মিত বিশ্ববিদ্যালয়ে আসা-যাওয়া করেন। কিন্তু গুরুত্বপূর্ণ এ রুটে নেই বিশ্ববিদ্যালয়ের কোনো পরিবহন। ফলে প্রতিনিয়তই ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষার্থীরা।
আন্দোলনকারীদের দাবি, বারবার বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট দপ্তরের সঙ্গে কথা বলা হলে তারা শুধু আশ্বাস দেন। কিন্তু প্রতিশ্রুতির বাস্তবায়নের কোনো লক্ষ্য তারা দেখছেন না। এর ফলশ্রুতিতে পরিবহন অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।
আন্দোলনকারী শিক্ষার্থী নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী সাদমান সাকিব ইথার বলেন, প্রতিদিন শত শত শিক্ষার্থী খিলগাঁও রুট থেকে যাতায়াত করেন। বিশ্ববিদ্যালয়ের বাস না থাকার কারণে নানা সমস্যায় পড়তে হয় এসব শিক্ষার্থীদের। গত দু’বছর ধরে আমরা দেখছি শিক্ষকদের জন্য বাস ক্রয় করা হয় ঠিকই কিন্তু শিক্ষার্থীদের জন্য কোনো বাস দেওয়া হচ্ছে না। সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য দুইটা এসি বাস কেনা হয়েছে আর শিক্ষার্থীদের জন্য মাত্র একটা মিনিবাস কেনা হয়েছে যা অপ্রয়োজনীয়। আমাদের দাবি না মানা পর্যন্ত পরিবহন অফিস তালাবদ্ধ করে রাখবো।
পরিবহন অফিসের এক কর্মকর্তা বলেন, সকাল ১০টা থেকে অবরুদ্ধ হয়ে আছি। রেজিস্ট্রার ও পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষকের সঙ্গে কথা বলেছি। উনারা বলছেন বিষয়টি নিয়ে কাজ করছেন।
এ বিষয়ে পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আলী আজম তালুকদার বলেন, আমি শুনেছি শিক্ষার্থীরা পরিবহন অফিস তালাবদ্ধ করে রেখেছেন। এই মুহূর্তে একটা গুরুত্বপূর্ণ মিটিংয়ে আছি। ১২টার পর তাদের সঙ্গে বসবো।

আপনার মতামত জানানঃ