ক্রাইম পেট্রোল বিডি  »  অর্থনীতি   »   সবচেয়ে বড় সূচক পতন শেয়ারবাজারে

সবচেয়ে বড় সূচক পতন শেয়ারবাজারে

মার্চ ১৫, ২০২০ - ৫:১১ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ দেশের সবচেয়ে বড় পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে সূচকের বড় পতনে লেনদেন শেষ হয়েছে। রোববার (১৫ মার্চ) লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন কমেছে ৩৫ কোটি ৭২ লাখ ৯২ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০টির, কমেছে ৩৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ৬৯ লাখ ৩৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর লেনদেন হয়েছিল ৪০৯ কোটি ৪২ লাখ ২৭ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৩৫ কোটি ৭২ লাখ ৯২ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৭ হাজার ৩৬৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২টির, কমেছে ২৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৪ কোটি ৭১ লাখ ৯০ হাজার টাকা।

আপনার মতামত জানানঃ