সমর্থকদের নিয়ে ভেবে না নেইমার, তার খেলার মাধ্যমেই প্রমাণ করতে চান

প্রকাশিতঃ ৫:২৫ অপরাহ্ণ, রবি, ৬ অক্টোবর ১৯

স্পোর্টস ডেস্ক: প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ফরোয়ার্ড নেইমার জুনিয়র এবং ক্লাবের সমর্থকদের মধ্যে যে দূরত্ব সৃষ্টি হয়েছিল, তা ক্রমেই কমে আসছে। তবে সমর্থকদের সঙ্গে সম্পর্ক নিয়ে না ভেবে নেইমারকে তার খেলার মাধ্যমেই সবকিছুর জবাব দিতে হবে। এমনটাই মত ক্লাবের প্রধান কোচ টমাস টুখেলের।
শনিবার (৫ অক্টোবর) ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে অঁজিকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি। ম্যাচে একটি গোল এসেছে নেইমারের পা থেকে। চলতি মৌসুমে এই নিয়ে ৫টি লিগ ম্যাচে মাঠে নেমে ৪ গোলের দেখা পেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। অর্থাৎ তার সবগুলো গোলই এসেছে গ্রীষ্মের দলবদল নাটকের পর।
চলতি মৌসুম শুরুর আগে পুরনো ঠিকানা বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন নেইমার। এজন্য সম্ভাব্য সবরকম চেষ্টাই করেছিলেন তিনি। কাতালান জায়ান্টরাও বেশ কয়েকবার প্রস্তাব দিয়েছিল পিএসজির কাছে। কিন্তু নানা জটিলতায় তা আর বাস্তবে রূপ নেয়নি। কিন্তু নেইমারের অনেকটাই ক্ষতি হয়ে গেছে।
দলদবল নাটকের কারণে পিএসজি সমর্থকদের কাছে নেইমারের অবস্থান আগের মতো নেই। সমর্থকদের চোখে পিএসজির প্রতি নেইমারের দায়বদ্ধতাও প্রশ্নের মুখে পড়ে গেছে। এবার প্রথমবার মাঠে নামার পর থেকেই তাকে সমর্থকদের কাছ থেকে কটু বাক্য লেখা ব্যানার আর দুয়ো সহ্য করতে হচ্ছে।
সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনে হতাশ হয়ে পড়েছিলেন নেইমার। এরপর নিজেই স্বীকার করেন যে, এখন থেকে ঘরের মাঠে প্রতিটি ম্যাচ অ্যাওয়ে ম্যাচ হিসেবে খেলতে হবে। তবে সেসময় তিনি সবাইকে এটাও মনে করিয়ে দেন যে, তার ক্লাব ছাড়ার সঙ্গে সমর্থকদের কোনো সম্পর্ক নেই। কারণ, এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত ছিল।
যাই হোক, নেইমারের সাম্প্রতিক ফর্ম সমর্থকদের সঙ্গে তার সম্পর্কের উন্নতি সাধনে বড় ভূমিকা রাখছে বলেই জানালেন টমাস টুখেল। সমর্থকদের সঙ্গে নেইমারের সম্পর্কের উন্নতি হচ্ছে কি না এমন প্রশ্নের জবাবে পিএসজি বস বলেন, ‘নেইমারের ক্ষেত্রে, হ্যা, এটা আরও ভালো হচ্ছে, আরও সহজ হচ্ছে।’
টুখেলের মতে, মাঠের খেলার মাধ্যমেই সমর্থকদের সঙ্গে দূরত্ব ঘোচানো সম্ভব। সব কথা মুখে বলার প্রয়োজন নেই। আর এই ব্যাপারটা যে নেইমার ভালোভাবেই করছেন টুখেল তাও বললেন, ‘সে দারুণ কিছু করেছে এবং (অঁজির বিপক্ষে) দুর্দান্ত ড্রিবল করেছে। সে আবারো স্কোর করেছে, সে এমনকি আরও বেশি গোল করতে পারত। তবে সে এখনও অবিশ্বাস্য কিছু করতে সক্ষম। দিন শেষে এটা তাকেই করে দেখাতে হবে।’

আপনার মতামত জানানঃ