সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেফতার ১

প্রকাশিতঃ ৫:১৭ অপরাহ্ণ, মঙ্গল, ৫ নভেম্বর ১৯

নিজস্ব প্রতিবেদকঃ সরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. আজিজুল ইসলাম প্রকাশ আজিজ (৩২) নামে এক প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (০৫ নভেম্বর) সকালে বাকলিয়ার কল্পলোক আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. আজিজুল ইসলাম প্রকাশ আজিজ পটিয়া উপজেলার মনসারটেক এলাকার নুরুল আলমের ছেলে।

আজিজ নিজেকে মন্ত্রীপরিষদ বিভাগের সাবেক সচিব মোহাম্মদ শফিউল আলমের নিকটাত্মীয় ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করতেন বলে জানিয়েছে পুলিশ।

পু্লিশ জানায়, আজিজ পু্লিশের এসআই পদে, প্রাইমারি স্কুলের শিক্ষক ও কাস্টমসে চাকরির প্রলোভন দেখিয়ে বিভিন্নজনের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন। ভুক্তভোগীরা চাকরি নান পেয়ে টাকা ফেরত চাইলে তাদেরকে বিভিন্ন মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানোর হুমকি দিতেন।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দিন বলেন, সরকারি বিভিন্ন দফতর ও প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নামে মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. আজিজুল ইসলাম প্রকাশ আজিজ নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে।

আজিজ নিজেকে মন্ত্রীপরিষদ বিভাগের সাবেক সচিব মোহাম্মদ শফিউল আলমের নিকটাত্মীয় ও চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার পরিচয় দিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন বলে জানান তিনি।

ওসি নেজাম উদ্দিন বলেন, নাহিম হাসান নামে এক যুবককে সরকারি চাকরি দেওয়ার কথা বলে ২ লাখ টাকা নেন আজিজুল ইসলাম। চাকরি না পেয়ে নাহিম হাসান টাকা ফেরত চাইলে তাকে হুমকি দিতে থাকেন আজিজ। মামলায় ফাঁসিয়ে জেলে পাঠানোর হুমকিও দেন। ভুক্তভোগী যুবক থানায় অভিযোগ করলে প্রতারক আজিজুল ইসলামকে গ্রেফতার করা হয়।

আজিজুল ইসলাম নিজেকে ডাক্তার পরিচয় ও প্রথম বিয়ের কথা গোপন রেখে প্রতারণার মাধ্যমে এক আইনজীবীকেও বিয়ে করেন বলে জানান ওসি নেজাম উদ্দিন।

আপনার মতামত জানানঃ