‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ এর উদ্যোগে দুই দিনব্যাপী চাকরি মেলা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক সংগঠন ‘সাস্ট ক্যারিয়ার ক্লাব’ এর উদ্যোগে দুই দিনব্যাপী চাকরি মেলা শুরু হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

মেলায় শাবিসহ সিলেট নগরীর সরকারি ও বেসরকারি আরও ১০টি বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্পন্ন করা শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। এই মেলা থেকে দেশি-বিদেশি ২৫টি প্রাইভেট প্রতিষ্ঠান ১৭০টি পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ দেবে। এখানে প্রাথমিক ভাইবা নিয়ে ঢাকায় মূল অফিসে চূড়ান্ত ভাইবার মধ্যমে প্রার্থীদের চাকরি নিশ্চিত করবে এসব প্রতিষ্ঠান।

এবারের চাকরি মেলায় অংশগ্রহণ করছে প্রাণ-আরএফএল গ্রুপ, ব্র্যাক, বেঙ্গল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ, নিটোল-নিলয় গ্রুপ, রেনেটা, ভিভো, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ, আরলা ফুডস, ওয়ালটন ও আফতাব বহুমুখী ফার্মসসহ মোট ২৫টি প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার সারাদিন সিভি সংগ্রহ করে শুক্রবার সকাল থেকেই ভাইবা নেয়া হবে বলে জানান আয়োজক সংগঠনের সভাপতি শাহরিয়ার উদ্দিন।

চাকরি মেলার উদ্বোধনকালে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমাদের গ্রেজুয়েটরা খুবই কোয়ালিটি সম্পন্ন। তারা যেখানে যাচ্ছে সেখানেই ভালো করছে। এ ধরনের মেলার মাধ্যমে শিক্ষার্থীরা যেমন তাদের পছন্দের চাকরি খুঁজে নিতে পারবে। পাশাপাশি প্রতিষ্ঠানগুলোও যোগ্য কর্মী খুঁজে পাবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক জহিরুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত জানানঃ