১২ দিন এগিয়ে ভারতেই হবে আইপিএল

প্রকাশিতঃ জানুয়ারি ৯, ২০১৯ । ১৪:১৪
আপডেটঃ জানুয়ারি ৯, ২০১৯ । ১৪:১৪

স্পোর্টস ডেস্ক: দ্বাদশ আসর শুরুর আগে সূচি ও ভেন্যু নিয়ে বেশ ঝামেলায় পড়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজক কর্তৃপক্ষ। সামনে দেশের সাধারণ নির্বাচন থাকায় ভারতের মাঠেই ঠিক সময়ে আইপিএল আয়োজন করা যাবে কি-না সে বিষয়ে ছিলো দ্বিধা-দন্দ্ব।

এমনটা হওয়াই ছিলো স্বাভাবিক। কেননা এর আগে ২০০৯ এবং ২০১৪ সালে দুইবার নির্বাচনের কারণে আইপিএলকে সরিয়ে নিতে হয়েছে যথাক্রমে দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাতে (প্রথম অর্ধেক)। এবারও কি তাই করতে হবে কি-না তা নিয়ে দুর্ভাবনার কমতি ছিলো না।

অবশেষে সে সংশয়-দুশ্চিন্তার অবসান ঘটাতে পেরেছে আয়োজকরা। জানিয়ে দিয়েছে পুরো ভারতজুড়ে স্বাভাবিকভাবেই হবে এবারের আইপিএল। তবে প্রতিবারের ন্যায় এপ্রিলের প্রথম সপ্তাহের বদলে এবারের আইপিএল শুরু হবে মার্চের শেষের দিকে।

মূলত নির্বাচনের কারণেই নেয়া হয়েছে এমন সিদ্ধান্ত। তবে এখনো চূড়ান্ত সূচি প্রকাশ করেনি আয়োজকরা। তবে একটি আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানিয়েছে এবারের আইপিএল শুরু হবে মার্চের ২৩ তারিখ থেকে, খেলা হবে ভারতের মধ্যেই।

আইপিএলের গত আসরের পর্দা উঠেছিল এপ্রিলের ৭ তারিখে, নেমেছিল মে মাসের ২৭ তারিখে। এবার দুই সপ্তাহ এগিয়ে উদ্বোধন হবে মার্চের ২৩ তারিখে। তবে ফাইনাল কবে হবে সে ব্যাপারে এখনো বিস্তারিত কিছু জানানো হয়নি।

ধারণা করা হচ্ছে মে মাসে ১২ থেকে ১৫ তারিখের মধ্যেই হবে ফাইনাল। সেক্ষেত্রে বিবেচনা করা হবে নির্বাচনের সময়সূচি এবং তখনকার পরিস্থিতি কেমন থাকবে তা অনুমান করে। সবদিক গুছিয়ে ফেব্রুয়ারির শুরুতেই আইপিএলের ১২তম আসরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশের কথা জানিয়েছে আয়োজকরা।

আপনার মতামত জানানঃ