১৫০ ফুট গভীর একটি কুয়ায় আটকে পড়া দুই বছরের এক শিশুকে ১০৯ ঘণ্টা পর উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের পাঞ্জাব প্রদেশে ১৫০ ফুট গভীর একটি কুয়ায় আটকে পড়া দুই বছরের এক শিশুকে প্রায় ১০৯ ঘণ্টা পর উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি। মঙ্গলবার সকালে উদ্ধারের পর তাকে মৃত ঘোষণা করা হয়।

সাংরুর জেলার ভাগনপুরা গ্রামে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে বাড়ির কাছে খেলতে গিয়েছিল ফাতেহভির সিং নামের ছোট্ট শিশুটি। খেলতে খেলতেই একটি অব্যবহৃত গভীর কুয়ার ভেতর পড়ে যায় সে।

সাত ইঞ্চি প্রশস্ত ওই কুয়াটি একটি কাপড় দিয়ে ঢাকা ছিল। শিশুটি খেলতে গিয়ে দুর্ঘটনাবশত কুয়াতে পড়ে গেলে তার মা অনেক্ষণ ধরে তাকে সেখান থেকে বের করে আনার জন্য চেষ্টা করতে থাকে। কিন্তু কোনভাবেই শিশুটিকে সেখান থেকে বের করে আনতে পারেননি তিনি।

প্রায় পাঁচদিন ধরে উদ্ধারের চেষ্টা করে আজ সকাল সাড়ে পাঁচটার দিকে শিশুটিকে কুয়া থেকে বের করে আনতে সক্ষম হয় জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা ফোর্স। পরে তাকে সেখান থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল কর্তৃপক্ষ শিশুটিকে মৃত ঘোষণা করে।

শিশুটি কুয়ার ভেতরে পড়ে যাবার পর থেকে তাকে কোন খাবার বা পানি দেয়া সম্ভব হয়নি। তবে কর্মকর্তারা শিশুটিকে বাঁচিয়ে রাখার জন্য অক্সিজেন সরবরাহ করেছিলেন। এই ঘটনায় শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী অমারিনদের সিং।

আপনার মতামত জানানঃ