১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ উদ্বোধন করলেন সজীব ওয়াজেদ জয়

প্রকাশিতঃ ১:৫২ অপরাহ্ণ, মঙ্গল, ২২ অক্টোবর ১৯

রেজাউর রহমান চৌধুরীঃ বাংলাদেশের জনগণের জন্য আর্থিক সেবাখাতকে আরও সহজ ও নিরাপদ করতে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদন “নগদ”-কে “পরিচয়” অ্যাপ্লিকেশনের সাথে সংযুক্ত করে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করেছেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী জনাব মোস্তাফা জব্বার এর সভাপতিত্ব আজ মঙ্গলবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে ডাক ও টেলিযোগাযোাগ বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এক অনুষ্ঠানে ‘১ মিনিটে নগদ অ্যাকাউন্ট’ সেবা উদ্বোধন করেন।

সে সঙ্গে মুজিব বর্ষ উপলক্ষেক্ষ বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানী লিমিটেড-বিটিসিএলের ফ্রী টেলিকম সেবার উদ্বোধন করেন তিনি। এর মাধ্যমে বিটিসিএলের ল্যান্ডফোন সংযোগ বিনামূল্যে পাবেন সারা দেশের গ্রাহকরা। বিটিসিএলের এই সেবার পাশাপাশি নতুন একটি অ্যাপ্লিকেশনের উদ্বোধন করেন যার মধ্য দিয়ে বিটিসিএলের গ্রাহকরা ল্যান্ড ফোন সেবা নিয়ে তাদের অভিযোগ জানাতে পারবেন।

অনুষ্ঠানে বাংলাদেশ টেলিফোন শিল্প সংস্থা টেশিসের দোয়েল ল্যাপটপের নতুন মডেলেরও উদ্বোধন করা হয়। পরে একই অনুষ্ঠানে বিশ্ব ডাক দিবস উপলক্ষেক্ষ স্মারক ডাকটিকিটের অবমুক্তকরণ প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা। এছাড়াও টেলিটকের উদ্যোগে ডিজিটাল আর্কাইভের উদ্বোধন এবং নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের কর্মপরিকল্পনা মোড়ক উন্মোচন করেন তিনি।

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বারের নেতৃত্বে চলতি বছরের ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সেবা “নগদ” উদ্বোধন করেন। কার্যক্রম শুরুর মাত্র সাত মাসের মাথায় দেশের আর্থিক সেবা প্রদানকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে “নগদ” দ্বিতীয় স্থানে পৌঁছেছে। এ ছাড়া দীর্ঘ ১১ বছর ধরে চলে আসা দেশের মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের মনোপলি বাজার ভাঙতেও সক্ষম হয়েছে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল লেনদেন “নগদ”।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় মন্ত্রী মোস্তাফা জব্বার, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অশোক কুমার বিশ^াস, বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র এবং থার্ড ওয়েব টেকনোলজিস-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক।

আপনার মতামত জানানঃ