ছাত্রী ধর্ষণ: স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবে ডাকসু

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। সোমবার (০৬ জানুয়ারি) ডাকসুর সহ-সাধারণ সম্পাদক (এজিএস) সাদ্দাম হোসেন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, এ ঘটনার প্রতিবাদে ডাকসুর দুই দিনব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে- সোমবার (০৬ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় ডাকসু কার্যালয় থেকে শহীদ মিনার পর্যন্ত নিপীড়নবিরোধী পদযাত্রা ও আলোক প্রজ্জ্বলন করা। এরপর রাত ৯টায় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ ও স্মারকলিপি দেওয়া।
অপরদিকে, নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ব্যানারে মঙ্গলবার (০৭ জানুয়ারি) বিকেল ৩টায় রাজু ভাস্কর্যে নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া সন্ধ্যা ৬টায় নিপীড়নবিরোধী ডাকসু মঞ্চ থেকে এর জেরে ধারাবাহিক সাংস্কৃতিক প্রতিবাদ হবে।
এর আগে রোববার (০৫ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে কুর্মিটোলা বাসস্টপে বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নামার পর ওই শিক্ষার্থীর মুখ চেপে ধরে পার্শ্ববর্তী একটি স্থানে নিয়ে যায় অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি। সেখানে তাকে অজ্ঞান করে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করা হয়। পরে রাত ১০টার দিকে তার জ্ঞান ফিরলে তিনি নিজেকে নির্জন স্থানে অবিষ্কার করেন।  সেখান থেকে সিএনজিচালিত অটোরিকশায় নিজ গন্তব্যে পৌঁছালে রাত ১২টার পর তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।