ছুটিতে শিল্প মন্ত্রণালয়ের কর্মীদের যোগাযোগের নির্দেশ

নিজস্ব প্রতিবেদকঃ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটি চলাকালে শিল্প মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ কার্যাদি সম্পন্ন এবং মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আন্তঃসংযোগ রক্ষায় বেশকিছু নির্দেশনা দিয়েছেন শিল্প মন্ত্রণালয়।বুধবার (২৫ মার্চ) শিল্প মন্ত্রণালয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্দেশনায় কর্মকর্তাদের ই-মেইল, টেক্সট ম্যাসেজ ইত্যাদি নিয়মিত চেক করা এবং কোনো নির্দেশনা থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। শিল্প মন্ত্রণালয় বা দপ্তর/সংস্থা সম্পর্কিত যেকোনো ইস্যু তৈরি হলে অথবা যেকোনো সংবাদের পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অন্যদের মোবাইল, ই-মেইল, টেক্সট ম্যাসেজ, ভাইবার, হোয়াটসঅ্যাপ ইত্যাদির মাধ্যমে অবহিত করতে নির্দেশনা দেওয়া হয়েছে। সে সঙ্গে দপ্তর ও সংস্থার প্রধানদের স্ব-স্ব দপ্তর ও সংস্থার আওতাধীন সব প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ রক্ষা করে প্রতিষ্ঠানগুলো সম্পর্কে আপডেট থাকতে বলা হয়েছে এবং যেকোনো প্রয়োজনে দপ্তর ও সংস্থার প্রধান এবং পরিচালকদের শিল্প মন্ত্রণালয়ের সচিব ও সংশ্লিষ্ট অনুবিভাগের সঙ্গে ই-মেইল, মোবাইল বা টেক্সট মেসেজের মাধ্যমে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া সব কর্মকর্তা, প্রশাসনিক ও ব্যক্তিগত কর্মকর্তা, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিককে ই-নথি, দাপ্তরিক ও ব্যক্তিগত ইমেইল, টেক্সট মেসেজ নিয়মিত চেক করে কার্যক্রম নিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্দেশনায় সার্বক্ষণিক ই-মেইল ও টেক্সট ম্যাসেজের মাধ্যমে পরস্পরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে বলা হয়েছে। সরকার ঘোষিত সাধারণ ছুটিকালীন সবাইকে স্ব-স্ব আবাসস্থলে সার্বক্ষণিক নিরাপদে অবস্থান করতে বলা হয়েছে এবং জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। এছাড়া সব কর্মকর্তা-কর্মচারী পরিবারের সদস্যসহ সবাই সুস্থ থাকার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং আইইডিসিআর প্রদত্ত স্বাস্থ্য নিরাপত্তা সংক্রান্ত নির্দেশনাগুলো যথাযথ ভাবে অনুসরণ করতে বলা হয়েছে।