বগুড়া মসজিদের গেটে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কুপিয়ে হত্যা

কুপিয়ে হত্যা

নিজস্ব প্রতিবেদকঃ মসজিদে প্রবেশের সময় দুর্বৃত্তরা কুড়াল দিয়ে কুপিয়ে বগুড়া জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক আবু হানিফ প্রামানিক মিস্টারকে (৩৫) হত্যা করেছে।

শুক্রবার (৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে শাজাহানপুর উপজেলার শাকপালা মোড়ে এ ঘটনা ঘটে। চারটি হত্যাসহ ৯ মামলার আসামি ছিলেন তিনি। পুলিশ ঘটনাস্থল থেকে হত্যায় ব্যবহৃত কাঠ কাটার কুড়াল জব্দ করেছে।

শাজাহানপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আম্বার হোসেন এ তথ্য জানিয়েছেন। পুলিশের ধারণা, পূর্ব বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, আবু হানিফ প্রতি শুক্রবার জুমার নামাজের আগে মসজিদে গিয়ে কোরআন তেলাওয়াত করেন। বেলা সাড়ে ১১টার দিকে তিনি বাড়ি থেকে শাকপালা বাসস্ট্যান্ডে বাইতুস সালাম জামে মসজিদে যান। মসজিদের গেটে পৌঁছুলে আগে থেকে ওঁৎ পেতে দুর্বৃত্তরা কুড়াল দিয়ে তার মাথায় এলোপাথাড়ি কুপিয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে যান। কিছুক্ষণ পর অপারেশন থিয়েটারে তার মৃত্যু হয়।

জেলা স্বেচ্ছাসেবক লীগের দফতর সম্পাদক মশিউর রহমান জানান, আবু হানিফ সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

এলাকাবাসীরা জানান, আবু হানিফ বগুড়া পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। আগামী নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, আবু হানিফ বিরুদ্ধে চারটি হত্যাসহ ৯টি মামলা রয়েছে। প্রাথমিভাবে ধারণা করা হচ্ছে, পূর্ব কোনও বিরোধের জের ধরে প্রতিপক্ষরা পরিকল্পিতভাবে তাকে কুপিয়ে হত্যা করেছে। কয়েকটি বিষয় সামনে রেখে তদন্ত চলছে। এছাড়া হামলাকারীদের গ্রেফতারে পুলিশ মাঠে রয়েছে।