বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য হিরুর মামলায় পুত্র জেলহাজতে।

বরগুনা প্রতিনিধিঃ বরগুনা ২ আসনের সাবেক সংসদ গোলাম সারোয়ার  হিরুর রুজু করা মামলায় তাঁর  বড ছেলে রানাকে গ্রেফতার করে পুলিশ আদালতে সোপর্দ করলে ম্যাজিস্ট্রেট তাকে  জামিন নামুঞ্জর করে বুধবার (৬. নভেম্বর) জেল হাজতে প্রেরণ করে।
সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরু অভিযোগ  তার বড় ছেলে গোলাম মোর্শেদ রানার সাথে তার  পারিবারিক কলহ রয়েছে এর জের ধরে পাথরঘাটা থানায় বুধবার সকালে পাথরঘাটা থানায় মামলা রুজু করেন ।
পাথরঘাটা থানার এজহার সূত্রে জানা যায়, রানা বিভিন্ন সময়ে  তাঁকে (হিরু) ও তার স্ত্রী সাবেক  ইউপি চেয়ারম্যান নুর আফরোজ হেপীকে এবং ছোট ছেলে রনিকে নানা ভাবে হুমকি দিয়ে  আসছে। এছাড়াও  তার বসত ঘর, গোয়াল ঘরের ২০টি গরু, মাছ ধরার ট্রলার এবং দুই লক্ষ্য টাকার গাছ আত্মসাত করেছে। তিনি মামলায় আরো উল্লেখ করেন গত মঙ্গলবার দুপুরে রানা তার ব্যক্তিগত মটর সাইকেল ও বসত ঘরে আগুন দিয়ে পুড়ে দেয়ার চেষ্টা করে।
এদিকে অভিযুক্ত রানা ও তার স্ত্রী বেবি অভিযোগ অস্বীকার করে জানান, তাদেরকে বসতঘর থেকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যেই  তার বাবা হিরু তার  ছোট মা (দ্বিতীয় স্ত্রীকে) নিয়ে চক্রান্ত করছে। রানা আরো বলেন, ২৮ বছর পূর্বে বাবার অত্যাচার নির্যাতনের কারণে বিনা চিকিৎসা আমার মা মারা গেছে। তার পরে সে দ্বিতীয় বিয়ে করেন। আমি মা বাবার আদর ¯েœহ তো পাইনা অধিকন্ত আমাকে নির্যাতন করা হচ্ছে।
স্থানীয়  সূত্রে জানাযায় দীর্ঘদিন ধরে হিরু ও রানার সাথে জমিজমা ভোগদখল সংক্রান্ত বিরোধ বিদ্যমান। এ নিয়ে অনেক সালিস বৈঠক হলেও নিস্পত্তি হয়নি।  এমন বিষয় নিয়ে থানায় একাধিক বার সালিশ বৈঠক হয়েছে।
গোলাম সরোয়ার হিরু ১৯৯৬ সালের ৬ষ্ঠ নির্বাচনে বিএনপি এবং একই বছরের ১২ জুনের ৭ম সংসদে তিনি   ইসলামী ঐক্যজোট থেকে বরগুনা-২ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিল। এর আগে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলে অপসারিত হন।