অনুষ্ঠিত হলো ষষ্ঠ বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : ‘পরিবর্তনের জন্য বিনিময়’ প্রতিপাদ্য নিয়ে দক্ষ মানবসম্পদ গড়ার প্রত্যয়ে অনুষ্ঠিত হলো ষষ্ঠ বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন।

শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে এ সম্মেলনের উদ্বোধন করেন তত্ত্বাবধায়ক সরকারের প্রাক্তন উপদেষ্টা রাশেদা কে চৌধুরি।

বাংলাদেশের প্রায় আড়াই হাজার মানবসম্পদ পেশাজীবীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্ট (বিএসএইচআরএম) এ সম্মেলনের আয়োজন করে। দেশ-বিদেশের ১ হাজার মানবসম্পদ পেশাজীবী এ সম্মেলনে অংশ নেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সভাপতি সালাউদ্দিন কাশেম খাঁন ও মেটলাইফের রিজিওনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নুরুল ইসলাম।

এ ছাড়া বিএসএইচআরএমের প্রেসিডেন্ট মো. মোশাররফ হোসেন, ভাইস প্রেসিডেন্ট মো. মাশেকুর রহমান খাঁন, কনফারেন্স চেয়ারম্যান এসএম জহির উদ্দিন হায়দার ও কনফারেন্স সেক্রেটারি এম আবদুল্লাহ আল মামুন উপস্থিত ছিলেন।

শ্রীলংকার ইনস্টিটিউট অব পার্সোনাল ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট ড. অজন্তা সুজেয়া ধর্মসিরি, ভারতের আজিনকেয়া ডি ওয়াই পাতিল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ই বি খেদকার এবং অস্ট্রেলিয়ার খ্যাতিমান মোটিভেশনাল স্পিকার গ্রাহাম মুর প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

এ ছাড়া দেশি-বিদেশি মানবসম্পদ বিশেষজ্ঞরা সম্মেলনে আলোচক হিসেবে অংশ নেন।

‘পরিবর্তনের জন্য বিনিময়’ বিষয়ক মূল প্রবন্ধ উপস্থাপনের পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানে মানবসম্পদ বিষয়ে কৌশলী তথ্য প্রদানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে মানবসম্পদ কর্মীদের গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি প্যানেল আলোচনায় উঠে আসে। প্রতিষ্ঠানে শোভন কর্মক্ষেত্র নিশ্চিতকরণে মালিক ও মানবসম্পদের মধ্যকার সহযোগিতামূলক ভূমিকা নিয়ে প্যানেল আলোচনা হয়। এ ছাড়া ছিল মানবসম্পদ বিতর্ক, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র।

আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলনের টাইটেল স্পন্সর ছিল মেটলাইফ।