অবিলম্বে একটি স্পেশাল বিসিএস পরীক্ষার দাবি

নিজস্ব প্রতিবেদক : মুক্তিযোদ্ধার সন্তানদের কোটায় শুন্য পদগুলো পূরণের জন্য অবিলম্বে একটি স্পেশাল বিসিএস পরীক্ষার দাবি জানিয়ে মানববন্ধন করেছে ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ সংগঠন।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন করে সংগঠনের নেতারা এ দাবি জানায়।

মানববন্ধনে বক্তারা বলেন, একজন মুক্তিযোদ্ধার সন্তানকে প্রিলিমিনারি, লিখিত মনস্তাত্বিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তার আর কি যোগ্যতার প্রমাণ দিতে হবে? মৌখিক পরীক্ষা কখনোই যোগ্যতা যাচাইয়ের একমাত্র মানদণ্ড হতে পারে না। অচিরেই মুক্তিযোদ্ধার সন্তানদের কোটায় শূন্যপদ পূরণের জন্য একটি স্পেশাল বিসিএস পরীক্ষা আয়োজনের দাবি জানান তারা।

বক্তারা আরো বলেন, মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য সরকারি কোটা থাকলেও এই কোটায় যোগ্যতার দোহাই দিয়ে ইচ্ছাপূর্বক মুক্তিযোদ্ধার সন্তানদের মৌখিক পরীক্ষা থেকে বাদ দিয়ে দেয়। বলা হয়, মুক্তিযোদ্ধার সন্তান না কি পাওয়া যায় না। অথচ এখনো অনেক মুক্তিযোদ্ধার সন্তান বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- সংগঠনের দপ্তর সম্পাদক আহমাদ রাসেল, প্রেসিডিয়াম সদস্য ড. কাজী সাইফুদ্দিন, ঢাকা মহানগরের সভাপতি জোবায়দা হক অজন্তা, ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সভাপতি মাহবুব রুমন।