বাউফলে ফিলিস্তিনের পতাকা খচিত মাফলার গলায় ঝুলিয়ে

আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর উঠান বৈঠক

কহিনুর স্টাফ রির্পোটারঃ ফিলিস্তিনের পতাকা খচিত মাফলার গলায় ঝুলিয়ে প্রথম নির্বাচনী উঠান বৈঠক করলেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ ও পটুয়াখালী-২ বাউফল আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী আসম ফিরোজ। বৃহস্পতিবার সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন পত্র দাখিলের পর বিকালে তিনি উপজেলার বাণিজ্য কেন্দ্র কালাইয়া বন্দরের ব্যবসায়ীদের  সঙ্গে প্রথম উঠান বৈঠক করেন।
এর আগে সকালে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় জনতা ভবনে মনোনয়ন দাখিলের উদ্দেশ্যে আয়োজিত দোয়া মিলাদে অংশ নেন তিনি। এ সময় আসম ফিরোজ সাংবাদিকদের বলেন, ফিলিস্তিনে নগ্ন হামলার ব্যাপারে বিএনপির কোনো প্রতিবাদ প্রতিক্রিয়া নেই। এতেই প্রমানিত হয় যুদ্ধে ইসরাইলকে সমর্থন দিয়ে যাচ্ছে বিএনপি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে বিএনপি বিতর্কীত করার চেষ্টা করছে উল্লেখ করে তিনি বলেন, এবার শেখ হাসিনার ভোটের প্রয়োজন নেই।
বরং আমাদের তথা দেশের প্রয়োজনে আগামীতে নৌকা মার্কায় আবারও ভোট দিয়ে বিপুল ভোটের ব্যবধানে আওয়ামীলীগকে বিজয়ী করতে হবে।  আসম ফিরোজ এই আসন থেকে মোট ৭ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার মনোনয়ন ফরম দাখিলের সময় আসম ফিরোজের সঙ্গে ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য রায়হান সাকিব, জেলা আওয়ামীলীগ সদস্য জোবায়েদুল হক রাসেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য আলাউদ্দিন মিয়া,  উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি মোসারেফ হোসেন খান, সহসভাপতি সামসুল আলম মিয়া,  সহসভাপতি নুর মোহাম্মাদ, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আনিসুর রহমান, যুগ্ম সাধারন সম্পাদক ইব্রাহিম ফারুক, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, সাংগঠনিক সম্পাদক কামাল বিশ্বাস, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান মরিয়ম নিশু, জেলা পরিষদ সদস্য শাহজাহান সিরাজ, সাবেক জেলা পরিষদ সদস্য হারুন অর রশিদ, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক  এসএম ফয়সাল আহম্মেদ,  উপজেলা মহিলা লীগের সাধারন সম্পাদক ইয়াসমিন ফারুক প্রমুখ।
এছাড়াও এ আসনে জাতীয় পার্টির মহসীন হাওলাদার, বাংলাদেশ ন্যাশনালিষ্ট ফ্রন্ট এর মো. জোবায়ের হোসেন, তৃণমূল বিএনপির মাহবুবুল আলম এবং স্বতন্ত্র প্রার্থী যথাক্রমে হাসিব আলম তালুকদার ও  নুর মোহাম্মাদ হাওলাদার মনোনয়ন ফরম দাখিল করেছেন। বৃহস্পতিবার তারা  রিটার্নি অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বশির গাজী ৬ প্রার্থীর মনোনয়নপত্র জমা দেওয়ার তথ্য নিশ্চিত করেছেন।
আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী হাসীব আলম তার সমর্থকদের নিয়ে  সহকারী রিটানির্ং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের  চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার,  দাশপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন, নাজিরপুর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মহসীন, বাউফল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাইদুর রহমান হাসান ও সাবেক সাধারন সম্পাদক  মাহমুদ রাহাত জামসেদ প্রমূখ।
মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার এবং উপজেলা নির্বাহী অফিসার ও  সহকারী রিটার্নিং অফিসারের কাছে উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. বশির গাজী বলেন, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীসহ ৬জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  উৎসব মুখর পরিবেশে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছেন।