আগামীকাল থেকে নড়াইলে মার্কেটসহ সব প্রতিষ্ঠান বন্ধ

জেলা প্রতিবেদকঃ প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নড়াইলে শুক্রবার (১৫ মে) থেকে সব ধরণের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয় থেকে এ সংক্রান্ত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এ ব্যাপারে করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সভাপতি ও নড়াইল জেলা প্রশাসক (ডিসি) আনজুমান আরা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান, কাঁচাবাজার, কৃষিপণ্য এবং ওষুধের দোকানসহ জরুরি পরিষেবা ছাড়া সব ধরণের দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার সকাল থেকে এ নির্দেশ কার্যকর হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ নিয়ম সবাইকে মেনে চলতে হবে।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করে সরকার প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে দোকান, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু গত চারদিন মার্কেট ও শপিংমলগুলোতে সরেজমিন পরিদর্শনে প্রতীয়মান হয়েছে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা-বিক্রেতা সরকার প্রদত্ত শর্তসমূহের নূন্যতম ৯০ ভাগ মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা করেছেন।

এ পরিস্থিতিতে নড়াইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে জেলার সব মহলের অনুরোধক্রমে করোনা ভাইরাস প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী শুক্রবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব ধরণের দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হলো।