আগের একাদশ নিয়েই অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে স্টিভ স্মিথের দল

ক্রীড়া ডেস্ক : ব্রিসবেনে প্রথম টেস্টে ১০ উইকেটের জয়ে পাঁচ ম্যাচের অ্যাশেজ সিরিজে এগিয়ে গেছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টের একাদশ নিয়েই অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে স্টিভ স্মিথের দল।

শুক্রবার একাদশ নিশ্চিত করেছেন অস্ট্রেলিয়া অধিনায়ক স্টিভ স্মিথ। অ্যাডিলেড ওভালে অ্যাশেজের প্রথম দিবারাত্রির টেস্ট ম্যাচটি শুরু হবে শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৯টায়।

শুধুমাত্র অস্ট্রেলিয়ার পেস ত্রয়ী মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সের ফিটনেস নিয়ে কিছুটা দুশ্চিন্তা ছিল। তবে আগের দিন কোনো সমস্যা ছাড়াই অনুশীলন করেছেন এই তিনজন। আবারও একসঙ্গে গতির ঝড় তোলার অপেক্ষায় তারা।

শনিবার অসি অধিনায়ক স্মিথ, প্রধান কোচ ড্যারেন লেম্যান ও তার সহকারী ব্র্যাড হাডিন এবং ডেভিড সাকার অ্যাডিলেড ওভালের উইকেট পরিদর্শন করেছেন। উইকেট নিয়ে স্মিথ বলেছেন, ‘গোলাপি বলের ম্যাচে আমরা যেমন উইকেট দেখি তার চেয়ে একটু কঠিন মনে হচ্ছে এটি। মনে হচ্ছে ঘাস একটু কম আছে। আমি বলব, পুরোনো অ্যাডিলেড উইকেট এবং আমরা গত কয়েক বছরে যেমন দেখিছি তার মাঝামাঝি এটি।’

অস্ট্রেলিয়া এরই মধ্যে তিনটি দিবারাত্রির টেস্ট খেলেছে। ইংল্যান্ড খেলেছে মাত্র একটি। ফ্লাডলাইটের নিচে গোলাপি বলের টেস্টে দুই দলই এখন পর্যন্ত অপরাজেয়। কে জানে, আগামী পাঁচ দিনের মধ্যেই হয়তো কারও এই অপরাজেয় ধারা ভেঙে যাবে!