আনসারীর জানাজায় লোক সমাগমের ঘটনায় তদন্ত কমিটি

জেলা প্রতিবেদকঃ লকডাউন ভেঙে ব্রাহ্মণবাড়িয়ার জামিয়া রাহমানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা জুবায়ের আনসারীর জানাজায় লোক সমাগমের ঘটনা তদন্তে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজিকে (প্রশাসন ও অর্থ) প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা এ তথ্য জানান।

তিনি বলেন, কমিটির অপর দুই সদস্য হলেন চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এবং ব্রাহ্মণবাড়িয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন)।

কমিটিকে আগামী ২২ এপ্রিল মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ ঘটনায় ইতোমধ্যে সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবং সার্কেল এএসপিকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার দেশে উদ্ভূত করোনা পরিস্থিতি উপেক্ষা করে কোনোরকম পূর্ব-ঘোষণা ছাড়াই ব্রাহ্মণবাড়িয়ায় সরাইল উপজেলার বেড়তলা গ্রামে লাখো মানুষের অংশগ্রহণে মাওলানা জুবায়ের আহমদ আনসারীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এদিকে জানাজায় অংশ নেওয়ার সূত্র ধরে বেড়তলাসহ আশপাশের কয়েকটি গ্রামের বাসিন্দাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ এপ্রিল) বিকেল পৌনে ৬টায় জেলা শহরের মার্কাস পাড়ায় নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন প্রখ্যাত আলেম মাওলানা জুবায়ের আহমদ আনসারী।