আনোয়ারুল আজীমের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া, নেতাকর্মীদের ভিড়

অনলাইন ডেস্কঃ ভারতে চিকিৎসা করাতে গিয়ে নিখোঁজ ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল আজীম আনারের মরদেহ উদ্ধার করার খবর শুনে তার নির্বাচনী এলাকায় শোকের ছায়া নেমে আসে।

আজ উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে আত্মীয়-স্বজন, নেতাকর্মী ও শুভাকাঙ্খীরা ভিড় করেন। স্বজনদের আহাজারিতে চারপাশ ভারি হয়ে ওঠে। এ সময় দলীয় নেতাকর্মীরা এমপি আনারের হত্যার রহস্য উদঘাটন ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

তার মৃত্যুর ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি আলহাজ্ব সফিকুল ইসলাম অপু দলের পক্ষ থেকে শোক জানিয়ে বিবৃতি প্রদান করেন। তিনি শোকাহত পরিবারে প্রতি সমজ্ঞাপনা প্রদান করেন।

ঝিনাইদহের কালীগঞ্জের নিশ্চিন্তপুর গ্রামের মৃত ইয়াকুব আলীর ছেলে আনোয়ারুল আজীম আনার। তিনি ৩ জানুয়ারি ১৯৬৮ সালে জন্মগ্রহণ করেন। পেশায় ব্যবসায়ী ও বাংলাদেশ আওয়ামী লীগ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি ছিলেন।

ঝিনাইদহ-৪ আসন থেকে তিনবার (২০১৪, ২০১৮ ও ২০২৪) নির্বাচিত সাংসদ সদস্য। একজন ক্রীড়া সংগঠক এবং এক সময়ের জনপ্রিয় ফুটবল খেলোয়াড়। ছাত্রজীবনে আন্তঃস্কুল ক্রীড়া প্রতিযোগিতা ফুটবলে তার নেতৃত্বাধীন দল কালীগঞ্জ সরকারি ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয় জাতীয় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ছাত্রজীবন থেকে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ নিয়ে রাজনীতিতে পা রাখেন। স্থানীয় পৌর নির্বাচনে কাউন্সিলর নির্বাচন দিয়ে ভোটের রাজনীতি শুরু করেন তিনি। এর আগে বিশাল ভোটের ব্যবধানে উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়ে দায়িত্ব পালন করেন। জাতীয় নির্বাচনগুলোতেও তিনি জয়ের ব্যবধান দিয়ে একই জনপ্রিয়তার স্বাক্ষর রাখেন।

আনার দর্শনা চেকপোস্ট দিয়ে পশ্চিমবঙ্গে যান। এর পর কলকাতার ব্যারাকপুর সংলগ্ন মন্ডলপাড়ায় পূর্বপরিচিত গোপাল বিশ্বাসের বাড়িতে ওঠেন তিনি। চিকিৎসকের কাছে গিয়ে আর ফেরেননি জানিয়ে গত ১৮ মে কলকাতার বরাহনগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন গোপাল বিশ্বাস। এরপর আজ বুধবার (২২ মে) কলকাতার নিউ টাউন থেকে তার মৃতদেহ উদ্ধার করে পশ্চিমবঙ্গের পুলিশ।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু আজিফ জানান, মিডিয়ার মাধ্যমে তিনি এমপি আনারের মৃত্যুর খবর জানতে পেরেছেন।