আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন ৩ মার্চ

নিজস্ব প্রতিবেদক : ‘পরিবর্তনের জন্য বিনিময়’- এই প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৩ মার্চ রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন।

বাংলাদেশের মানবসম্পদ পেশাজীবীদের সর্ববৃহৎ সংগঠন বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্সেস ম্যানেজমেন্টের (বিএসএইচআরএম) আয়োজনে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ষষ্ঠ বিএসএইচআরএম-মেটলাইফ আন্তর্জাতিক মানবসম্পদ সম্মেলন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বিএসএইচআরএম এর চেয়ারম্যান এস এম জহির উদ্দিন হায়দার বলেন, সম্মেলনে বিশ্বের বিভিন্ন দেশের নবসম্পদ বিশেষজ্ঞরা উপস্থিত থেকে তাদের বক্তব্য উপস্থাপন করবেন। তা ছাড়া সম্মেলনে, শিক্ষার্থীদের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সম্মেলন থেকে বাংলাদেশের মানবসম্পদ কিভাবে বিশ্বে ব্যবহার করতে হবে তার দিক নির্দেশনা পাওয়া যাবে।

তিনি বলেন, দেশের ৪২ থেকে ৪৩ ভাগ মানুষের বয়স ৩০ এর নিচে। এই মানবম্পদকে পরিকল্পনা অনুযায়ী কাজে লাগাতে হবে।

সম্মেলনে রেজিস্ট্রেশনের জন্য ০১৭৯০৪৪৪৪৭৭ ও ০১৭৯০৪৪৪৪১১ নম্বরে যোগাযোগ করতে সংবাদ সম্মেলন থেকে অনুরোধ জানানো হয়েছে। এ ছাড়া যোগাযোগের জন্য  ইমেইলও করা যাবে। ইমেইল :  [email protected]

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এম আবদুল্লাহ আল মামুন, বিএসএইচআরএমের সহসভাপতি মো. মাশেকুর রহমান খান, টাইটেল স্পন্সর  মেটলাইফের প্রতিনিধি মো. জাফর সাদেক চৌধুরী, চাকরি ডটকমের হেড অব বিজনেস রিদওয়ান উল হক প্রমুখ।