আন্দোলনের মাধ‌্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে জানিয়ে জনগণকে সম্পৃক্ত হতে আহ্বান

জ‌্যেষ্ঠ প্রতিবেদক : শুক্রবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয়তাবাদী শ্রমিকদলের শোভাযাত্রা উদ্বোধনের আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এই প্রত্যাশা ব্যক্ত করেন। আন্দোলনের মাধ‌্যমে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে জানিয়ে জনগণকে সম্পৃক্ত হতে আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রাক্তন রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে এর আয়োজন করা হয়।

খালেদা জিয়ার নেতৃত্বেই আন্দোলনে গণতন্ত্র পুনরুদ্ধার হবে প্রত্যাশা ব্যক্ত করে মির্জা ফখরুল বলেন, ‘আজকে দেশে গণতন্ত্র তিরোহিত হয়েছে, আজকে দেশ গণতন্ত্র হরণ করা হয়েছে। গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য আমরা সংগ্রাম করছি, আন্দোলন করছি।’

‘আসুন গণতন্ত্র পুনরুদ্ধারের যে আন্দোলন, সেই আন্দোলনে আমরা সবাই ঝাপিয়ে পড়ি। বেগম খালেদা জিয়ার নেতৃত্বেই গণতন্ত্র আমরা ফিরিয়ে আনবো।’

ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ নির্মাণ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান বক্তব্য রাখেন। এরপর বিএনপি মহাসচিব বেলুন ও কবুতর উড়িয়ে শোভাযাত্রা উদ্বোধন করেন।

শোভাযাত্রায় শ্রমিকদলের সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, শ্রমিকদলের শাহ মো. আবু জাফর, ঢাকা দক্ষিণের কাজী আবুল বাশার, উত্তর সিটি করপোরেশনের মুন্সি বজলুল বাসিত আনজু, আহসানউল্লাহ হাসান প্রমুখ নেতারা শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রাটি কাকরাইল মোড় হয়ে শান্তিনগরে গিয়ে নয়াপল্টনে এসে শেষ হয়।

এর আগে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের ষষ্ঠ তলায় জিয়া স্মৃতি পাঠাগারে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জন্মদিনের কেক কাটেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন জীবন ও জিয়া স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক জহির দীপ্তি প্রমুখ নেতাসহ শতাধিক কর্মীরা।