ইতিহাস চ্যাম্পিয়নস লিগে ম্যানসিটির

ক্রীড়া ডেস্ক : ইতিহাদ স্টেডিয়ামে আলো ছড়াতে ম্যানুয়েল পেলেগ্রিনিকে সরিয়ে মৌসুমের শুরুতেই কোচের চেয়ারে বসানো হয় পেপ গার্দিওলাকে। তার অধীনে মৌসুমের শুরুতেই সব প্রতিযোগিতায় দারুণ পারফর্ম করতে থাকে সিটিজেনরা।

ইংলিশ লিগের সঙ্গে ঘরোয়া লিগেও সেরাটা জানান দিয়ে চলছিল ম্যানসিটি। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ঘরের মাঠে ৫-৩ ব্যবধানে এগিয়ে ছিল গার্দিওলার প্রশিক্ষিত ম্যানসিটি। কিন্তু ফিরতি লেগে মোনাকোর মাঠে ৩-১ ব্যবধানে পিছিয়ে স্বপ্ন শেষ হয়ে যায় তাদের। দুই লেগ মিলে ব্যবধান সমান ৬-৬ হলেও অ্যাওয়ে গোলের কল্যাণে শেষ আটের সুযোগ পায় মোনাকো।

চ্যাম্পিয়নস লিগে প্রথম লেগে ৫ গোল করে ফিরতি লেগে হারের রেকর্ড নেই কোনো দলের। ইউরোপীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবারই অনন্য এ রেকর্ড গড়ল গার্দিওলার ম্যানসিটি।

ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে করা তিনটি গোলই এগিয়ে রেখেছিল মোনাকোকে। ফিরতি লেগে ঘরের মাঠের তিন গোলের সঙ্গে তিনটি অ্যাওয়ে গোলে চ্যাম্পিয়ন্স লিগ স্বপ্ন বাঁচিয়ে রাখে ফরাসি ক্লাবটির। তবে চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়লেও এবার প্রতিযোগিতাপূর্ণ ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দিকে চোখ থাকবে গার্দিওলার সিটির।