ক্রাইম পেট্রোল বিডি  »  খেলাধুলা   »   ‘ইমরুল-নাসিরে দলের সবাই খুশি’

‘ইমরুল-নাসিরে দলের সবাই খুশি’

October 6, 2016 - 1:55 PM

ক্রীড়া প্রতিবেদক : নিয়মিত একাদশে সুযোগ না পাওয়া ইমরুল কায়েস ও নাসির হোসেনের পারফরম্যান্সে বাংলাদেশ দলের সবাই খুশি বলে জানালেন সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ভালো খেলেও একাদশে সুযোগ হারান ইমরুল কায়েস। ইংল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ১২১ রানের ইনিংস খেলা ইমরুল ওয়ানডে একাদশে জায়গা পাওয়ার যৌক্তিক দাবি করতেই পারেন!

অপরদিকে ম্যাচের পর ম্যাচ সাইড বেঞ্চে বসে থাকা নাসির হোসেনও কম যাননি। তিনিও প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে ৪৬ রানের ইনিংস উপহার দিয়েছেন।

দুজনকে নিয়ে মাশরাফি বৃহস্পতিবার বলেছেন, ‘আমাদের বেঞ্চ এখন অনেক ভালো,শক্তিশালী। ওপেনিংয়ে ইমরুল পুশ করছে। পেস বোলিংয়ে পুশ করছে কয়েকজন। রিজার্ভে থাকারা ভালো করছে। ইমরুলের ইনিংস আমরা দেখিনি তবে আউস্ট্যান্ডিং ইনিংস খেলেছে ও। দলের জন্য এটা স্বস্তিদায়ক। দলের সবাই খুব খুশি যে অফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ৩৭ করে বাদ পড়ার পরও ইমরুল মানসিক ও শারীরিক ভাবে প্রস্তুত ছিল এবং প্রস্তুতি ম্যাচে পেশাদারিত্ব দেখিয়ে একটা সেঞ্চুরি করেছে। ওর জন্যও এটা ভালো, দলের জন্যও ভালো। নাসিরও রান করেছে। অবশ্যই এটা দলের জন্য ভালো। আশা করি ফর্মটা তারা মূল সিরিজেও ধরে রাখতে পারবে।’

আফগানিস্তান সিরিজে দেখা গেছে, শুরুর দিকে টপ অর্ডার ব্যাটসম্যানরা বড় স্কোরের ভিত গড়ে দিলেও মিডল অর্ডারের ব্যাটসম্যানরা তা টেনে নিতে পারছিলেন না। একই সঙ্গে লেট অর্ডারেও রান ঘাটতি থেকে যাচ্ছিল। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচে শেষ দশ ওভারে বাংলাদেশের রান যথাক্রমে ৬৯, ৫২ ও ৬৪ রান। অথচ প্রতিটি ম্যাচেই শুরুটা ভালো ছিল বাংলাদেশের।

শেষ দশ ওভার নিয়ে কিছুটা দুঃশ্চিন্তায় মাশরাফি। তার ভাষ্য,‘ গত সিরিজে আমাদের বাজে গেছে এই জায়গাটায়। প্রথম ম্যাচে সেট ব্যাটসম্যানরা আউট না হয়ে গেলে অন্যরকম হতে পারতো। দ্বিতীয় ম্যাচে পুরো ব্যাটিংই ভেঙে পড়েছে। শেষ ম্যাচে মোটামুটি ভালোই করেছে। রিয়াদ (মাহমুদউল্লাহ) ভালোভাবে শেষ করেছে। তবে রিয়াদকে আবার আমরা ভালোভাবে সাপোর্ট দিতে পারিনি। ওই সময়টায় ৫-১০ রানও অনেক ম্যাটার করে অনেক সময়। যে জায়গায় ভুল ছিল সেসব ঠিক করতে হবে।’

আপনার মতামত জানানঃ