ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করায় যুবক গ্রেফতার

ইসলাম ধর্ম ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব আল্লামা মামুনুল হককে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় ঝুমন দাস আপন নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে সুনামগঞ্জের শাল্লা থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ঝুমন দাস আপন শাল্লা থানার হবিবপুর ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের গুপেন্দ্র দাসের ছেলে।

ধর্মীয় উস্কানির অভিযোগে শাল্লা উপজেলার শাঁসকাই বাজার থেকে তাকে আটক করে গ্রামবাসী পুলিশে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হচ্ছে বলে নয়া দিগন্তকে জানিয়েছেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হক।

উল্লেখ্য, ফেসবুকে ঝুমন দাস আপন নামক নিজস্ব আইডি থেকে ইসলাম ধর্ম ও ধর্মীয় নেতাদের নিয়ে বিরূপ মন্তব্য করে পোস্ট দেন। এ নিয়ে এলাকায় সমালোচনার ঝড় ওঠে। তাকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন অনেকে।

জানা যায়, সোমবার দিরাইয়ে হেফাজতের একটি সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক। এরপর থেকেই ‘ঝুমন দাস আপন’ নিজের ফেসবুক আইডি থেকে মামুনুল হককে নিয়ে অশালীন মন্তব্য করতে থাকেন। তার মন্তব্যে কমেন্ট করতে থাকেন হিন্দু সম্প্রদায়ের লোকজন। এ নিয়ে স্থানীয় মুসলমানদের মাঝে ক্ষোভ দেখা দেয়।

শাল্লা থানা ওসি নাজমুল হক বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সাম্প্রদায়িক উস্কানিমূলক মন্তব্য করার কারণে সাধারণ মানুষের মাঝে প্রতিক্রিয়া দেখা দেয়ায় ঝুমন দাস আপনকে আটক করা হয়েছে।

সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সাহেব আলী পাঠান বলেন, গ্রেফতারের পর রাতেই ঝুমনকে আদালতে পাঠানো হয়েছে।