উত্তরায় সংবাদকর্মীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

এ,আর,মজিদ শরীফ: জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ক্রাইম পেট্রোল বি.ডি. এর রাজধানীর উত্তরায় প্রধান অফিসে, সারা বাংলার ক্রাইম পেট্রোল বি.ডি.এর সংবাদকর্মীদেরকে নিয়ে অনুষ্ঠিত হলো একটি বিশেষ আলোচনা সভা।
এ সময় উপস্থিত সংবাদ কর্মীদের উদ্দেশ্যে ক্রাইম পেট্রোল বি.ডি. এর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.এ. আলতাবুর রহমান চৌধুরী বলেন,”কোনো সংবাদ প্রকাশ করার আগে সঠিকভাবে যাচাই-বাছাই করে, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করতে হবে। আপনারা মনে রাখবেন সাংবাদিক জাতির বিবেক,সাংবাদিকতা একটি মহান পেশা। আমাদের সাংবাদিকতা যেন হয় দেশ ও জাতির স্বার্থে। পরিশেষে বলেন,সাংবাদিকদের কলম হলো ইস্পাত এর চেয়েও ধারালো।
আর এই কলম চলবে অপরাধীর বিরুদ্ধে ন্যায় এর পথে,এটাই নিয়ম।” বিশেষ অতিথি বীর মুক্তিযোদ্ধা কফিল উদ্দিন মোল্লা বলেন, “সাংবাদিকদের তথ্য ভিত্তিক লিখনিতেই এগিয়ে যাবে বাংলাদেশ।” উপস্থিত থাকা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রিয়াজ উদ্দিন বলেন, “ক্রাইম পেট্রোল বি.ডি. এর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এম.এ. আলতাবুর রহমান চৌধুরী পেশা দায়িত্ব পালনের জন্য সংবাদকর্মীদের কে যেভাবে অনুপ্রেরণা দিয়ে আসছেন। সেভাবে আপনারা অনুপ্রাণিত হবেন,এতেই সাফল্য আসবে।
“এই অনুষ্ঠানে আগত সাংবাদিক মেহমান ক্রাইম পেট্রোল বি.ডি. এর অনুসন্ধানী টিমের সদস্য জীবন চৌধুরী সহকর্মীদের উদ্দেশ্যে বলেন,”মিলেমিশে করি কাজ,হারি-জিতি নাহি লাজ।” এবং এই টিমের আরেক সদস্য রাজ্জাক বলেন,”ঝড়-বৃষ্টি,তুফান,বিপদ-অপবাদ, অপমান-অত্যাচার ইত্যাদি সমস্ত কঠিন বাধা-বিঘ্ন সহ্য করেও, আমরা সংবাদকর্মীরা দেশকে এগিয়ে নেওয়ার স্বার্থে সঠিক সংবাদ তুলে ধরার চেষ্টা করি।
অথচ সংবাদ কর্মীরা খেয়ে আছে নাকি না খেয়ে আছে, তা নিয়ে মাথা-ব্যাথা নেই কারোরই।” সবশেষে সমাপনী বক্তব্য দিতে গিয়ে ক্রাইম পেট্রোল বি.ডি. এর সমস্ত সংবাদকর্মীদের নয়নমণি আল-আমিন রেজা বলেন,”সাংবাদিকদের প্রাণ আমার বাবা, সারাজীবন শিখিয়েছেন কিভাবে দেশ ও জাতির স্বার্থে কাজ করতে হয়। আমি চেষ্টা করে যাচ্ছি, আপনাদের কে নিয়ে আমার বাবার দেওয়া প্রতিশ্রুতি রক্ষা করতে। আপনারা যদি আমার সাথে থাকেন, মহান রাব্বুল আলামিনের দয়ায় আমি অবশ্যই পারবো!”