এবার বার্সেলোনায়ও নিষিদ্ধ মেসি

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অখেলোয়াড় সুলভ আচরণের কারণে চার ম্যাচ নিষিদ্ধ হয়েছেন লিওনেল মেসি। বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী চার ম্যাচে খেলতে পারছেন না আর্জেন্টাইন অধিনায়ক।

অবশ্য শুক্রবারই তিনি বার্সেলোনা শিবিরে যোগ দিয়েছেন। আগামীকাল রোববার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে গ্রানাডার বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। এই ম্যাচেও অবশ্য খেলতে পারছেন না তিনি। এখানেও মেসির উপর রয়েছে নিষেধাজ্ঞার খড়গ। চলতি মৌসুমে পাঁচটি হলুদ কার্ড দেখায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন বার্সা সুপারস্টার। সে কারণে গ্রানাডার বিপক্ষের ম্যাচে খেলতে পারছেন না তিনি। তবে ৫ এপ্রিল ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে খেলতে পারবেন তিনি।

২০ মার্চ ভ্যালেন্সিয়ার বিপক্ষে খেলেন মেসি। ওই ম্যাচে তার জোড়া গোলে ৪-২ ব্যবধানে জয় পায় বার্সেলোনা। ওই দুই গোলের সুবাদে বার্সার হয়ে সব ধরণের প্রতিযোগিতায় ৪০ গোলের মাইলস্টোন স্পর্শ করেন মেসি। এ নিয়ে টানা অষ্টম মৌসুমে ৪০ এর অধিক গোল করার কৃতিত্ব দেখান তিনি।

কিন্তু এই ম্যাচের ৮৬ মিনিটে তিনি একটি হলুদ কার্ডও দেখেন ফুটবল জাদুকর। যা ছিল চলতি মৌসুমে তার পঞ্চম হলুদ কার্ড। লা লিগার বাইলজ অনুযায়ী কোনো খেলোয়াড় যদি এক মৌসুমে পাঁচটি হলুদ কার্ড পায় তাহলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। প্রথমদিকে বিষয়টি ম্যাচ রেফারিরাও লক্ষ্য করেননি। তারা মেসির নামের পাশে হলুদ কার্ড অন্তর্ভূক্ত করেননি। পরবর্তীতে সংশোধন করা হয় সেটি। আর এক ম্যাচ নিষিদ্ধ হন বার্সা তারকা।